কুয়েতে ২৩ হাজার বোতল নকল জমজমের পানি জব্দ

মুনা নিউজ ডেস্ক | ৯ জুন ২০২৪ ২০:৪৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

২৩ হাজার বোতল জমজমের নকল পানি জব্দ করা হয়েছে। মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের পরিচালিত অভিযানে এসব পানির বোতল জব্দ করা হয়। এ সময় উদ্ধার করা হয়েছে নকল পানির বোতল উৎপাদনের সঙ্গে জড়িত সরঞ্জাম।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, ভোক্তাদের নিরাপত্তা ও বাজারে নকল পণ্যের বিস্তার প্রতিরোধের উদ্দেশ্যেই এসব অভিযান পরিচালনা করা হয়েছে। সৌদি আরবের আবে জমজম কুয়ার পবিত্র পানি সারা বিশ্বের মুসলিমদের কাছে অত্যন্ত ভক্তি ও মর্যাদাপূর্ণ পানীয়। বছরব্যাপী এর চাহিদা থাকলেও হজের মৌসুমে এই পানির চাহিদা সবচেয়ে বেশি হয়।

কুয়েতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শেয়ার করা এক বিবৃতিতে জানায়, মন্ত্রণালয়ের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে একটি গুদাম পরিদর্শনে যায় তারা। এ সময় সেখানে ২০০ মিলিলিটার পরিমাপের ২৩ হাজার নকল জমজম পানির বোতলের অস্তিত্ব খুঁজে পান।

দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় জানিয়েছে, এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে। যারা এসব অসাধু ব্যবসায়ের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে মালয়েশিয়ায় বিদেশি ফ্রেবিক সফটনার পণ্যের আড়ালে জমজম কুপের পবিত্র পানি জালিয়াতির মাধ্যমে পাচার করার সময় কয়েকজনকে আটক করেন দেশটির কাস্টমস এর গোয়েন্দা কর্মকর্তারা। এসময় একটি লরি থেকে ৫ হাজার প্লাস্টিকের বোতলে ২৫ হাজার লিটার জমজম এর পানি আটক করা হয়েছে। যার মূল্য মালয়েশিয়ান রিংগিতে প্রায় ১.৩ মিলিয়ন। বাংলাদেশি টাকায় এর মূল্য প্রায় ৩ কোটি টাকারও বেশি। রাত ১১টার সময় দেশটির কেদাহ রাজ্যের একটি মহাসড়কে অভিযান চালিয়ে এ পবিত্র পানি জব্দ করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: