ইন্ডিগো এয়ারলাইনের বিমানে বোমা হামলার হুমকি, তল্লাশি অভিযান

মুনা নিউজ ডেস্ক | ২৮ মে ২০২৪ ১৯:২১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


ভারতের মুম্বাই বিমানবন্দর ও তাজ হোটেলে হামলার হুমকির পর এবার ইন্ডিগো এয়ারলাইনের একটি বিমানে বোমা হামলার হুমকি দেয়া হয়েছে। এতে ২৮ মে, মঙ্গলবার ভোরে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এদিন ভোর ৫টার দিকে ইন্ডিগোর ৬ই২২১১ ফ্লাইটটি দিল্লি বিমানবন্দর থেকে উড্ডয়নের কথা ছিল। কিন্তু তার আগে ওই ফ্লাইটের ওয়াশরুমে একটি টিস্যুপেপার পান পাইলট, যেখানে লেখা ছিল ‘বম্ব ব্লাস্ট @৩০ মিনিটস’।

এ ঘটনার পরপরই রানওয়ে থেকে উড়াল দেয়ার কয়েক মিনিট আগে ওই ফ্লাইটটির যাত্রা স্থগিত করা হয়। পরে সব যাত্রীকে জরুরি নির্গমন পথ দিয়ে বাইরে বের করে তল্লাশি অভিযান শুরু করা হয়। তবে বিমানটিতে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলে জানা গেছে।

ইন্ডিগো কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, ‘বিমানটি পরীক্ষা করে দেখা হচ্ছে। সব ধরনের নিরাপত্তা তল্লাশির পর সন্তুষ্ট হওয়া গেলে সেটিকে পুনরায় টার্মিনালে নিয়ে যাওয়া হবে।’

এর আগে গত ১৫ মে এয়ার ইন্ডিয়ার একটি উড়োজাহাজের টয়লেটের ভেতর ‘বোমা’ লেখা একটি টিস্যু পেপার পাওয়া যায়। পরে বিমানটি ভালো করে তল্লাশি করার পরও সন্দেহজনক কিছু খুঁজে পায়নি পুলিশ।

এদিকে ২৭ মে, সোমবার মুম্বাই পুলিশ জানায়, শহরের প্রধান বিমানবন্দর ও অন্যতম প্রসিদ্ধ হোটেল তাজে বোমা হামলার হুমকি দিয়ে একটি ফোনকল পায় তাদের কন্ট্রোল রুম। ফোনকলে বলা হয়, তাজ হোটেল ও মুম্বাই বিমানবন্দরে বোমা রাখা হয়েছে। অজ্ঞাত ওই ফোন পাওয়া মাত্রই তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। তবে বিভিন্ন স্থানে তল্লাশি চালালেও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

প্রাথমিক তদন্তের পর মুম্বাই পুলিশ জানায়, হুমকির ফোনটি এসেছিল উত্তরপ্রদেশ থেকে। অভিযুক্তদের খোঁজ চলছে। সম্প্রতি দিল্লি ও চেন্নাইসহ বেশ কয়েকটি শহরে এমন বোমা হামলার হুমকি দিয়ে একের পর এক ফোনকল আসছে।

 



আপনার মূল্যবান মতামত দিন: