ভারতের শিশু হাসপাতাল এবং গেমিং জোনে আগুন, নিহত বেড়ে ১৫ শিশুসহ ২৭

মুনা নিউজ ডেস্ক | ২৬ মে ২০২৪ ১৪:১৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ভারতের দিল্লির একটি ‘শিশু হাসপাতালে’ ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ছয় নবজাতকের মৃত্যু হয়েছে। এছাড়াও আশঙ্কাজনক অবস্থায় আরও ৬ শিশু। ২৬ মে, রোববার এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি নিউজ এ তথ্য জানায়।

দিল্লি ফায়ার সার্ভিসের বরাত দিয়ে এনডিটিভি নিউজ জানিয়েছে যে পূর্ব দিল্লির বিবেক বিহার এলাকার একটি শিশু হাসপাতালে এ ঘটনা ঘটে। স্থানীয় সময় রাত ১১টা ৩২ মিনিটে আগুনের ফোন পায় তারা। এরপরই দ্রুত আটটি দমকল বাহিনীর টিম ঘটনাস্থলে পৌঁছায়।

কর্মকর্তারা জানিয়েছে, হাসপাতালের ভবন থেকে উদ্ধার করা হয় ১২ নবজাতককে। তবে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ৬ শিশু। এখনও জানা যায়নি দুর্ঘটনার কারণ। এ অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত চলছে।

এদিকে ভারতের গুজরাট রাজ্যের রাজকোটে একটি গেমিং জোনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ শিশুসহ ২৭ জন মারা গেছে। রাজকোটের সহকারী পুলিশ কমিশনার বিনায়ক প্যাটেল সাংবাদিকদের বলেছেন, মৃতদেহগুলো সম্পূর্ণ পুড়ে গেছে, তাঁদের শনাক্ত করা কঠিন। গেমিং জোনের মালিকদের পুলিশ আটক করেছে।

২৫ মে শনিবার সন্ধ্যায় এ আগুন লাগে। গেমিং জোনের অস্থায়ী অবকাঠামো ভেঙে পড়ার কারণে আগুন নেভাতে সমস্যা হয়। তবে দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনী। ঘটনার পরপরই শহরের সব গেমিং জোন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

রাজকোট পুলিশ কমিশনার রাজু ভার্গব বলেন, গেমিং জোনের মালিক যুবরাজ সিং সোলাঙ্কি। অগ্নিকাণ্ডের কারণ আমি নিশ্চিত করতে পারছি না। এটি তদন্তের বিষয়। কী ব্যবস্থা নেওয়া উচিত তা নিয়ে আলোচনা করার জন্য আমরা ফায়ার ব্রিগেড কর্মকর্তাদের সঙ্গে কথা বলব। আমরা অবহেলা ও প্রাণহানির ঘটনায় একটি মামলা করব।



আপনার মূল্যবান মতামত দিন: