গাজায় ইসরায়েলি হামলায় জিম্মি ব্রিটিশ নাগরিক নিহত: হামাস

মুনা নিউজ ডেস্ক | ১২ মে ২০২৪ ২০:৪১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ইসরায়েলি বিমান হামলায় গাজায় হামাসের হাতে জিম্মি এক ইসরায়েলি-ব্রিটিশ নাগরিক মারা গেছেন। এক ভিডিওতে হামাসের সশস্ত্র শাখা আল-কুদস ব্রিগেড এ তথ্য জানিয়েছে।

ওই ব্রিটিশ বংশোদ্ভূত ইসরায়েলি গত ৭ অক্টোবর থেকে হামাসের জিম্মায় ছিলেন। ইসরায়েলি হামলায় নিহত হওয়া ওই ব্রিটিশ বংশোদ্ভূত ইসরায়েলি নাগরিকের নাম নাদাভ পপলওয়েল।

শনিবার ইজ্জুদ্দিন আল-কাসাম ব্রিগেড ১১ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ প্রকাশ করে। যেখানে বন্দী নাদাভ পপলওয়েলকে জীবিত এবং নিজের পরিচয় দিতে দেখা গেছে। ভিডিওতে সাদা টি-শার্ট পরা এক ব্যক্তি নিজেকে দক্ষিণ ইসরায়েলের কিব্বুৎজ নিরিমের বাসিন্দা ৫১ বছর বয়সী পপলওয়েল হিসাবে পরিচয় দেন। তাঁর চোখের আশপাশে কালো দেখা গেলেও তাঁর শরীরে আঘাতের কোনো চিহ্ন দেখা যায়নি।

এ সময় ভিডিওতে আরবি ও হিব্রু ভাষায় লেখা ভাসতে থাকে এবং নেপথ্যে উচ্চারিত হতে থাকে, ‘সময় ফুরিয়ে আসছে। আপনার সরকার মিথ্যা বলছে।’ প্রকাশিত ভিডিওতে হামাস দাবি করেছে যে, পপলওয়েল ইসরায়েলি হামলায় অনেক আগেই আহত হন এবং পরে শনিবার মারা যান।

আল-কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা এক পৃথক বিবৃতিতে বলেন, ‘নাদাভ পপলওয়েল একজন ব্রিটিশ নাগরিক। যিনি এক মাস আগে ইহুদিবাদী রাষ্ট্রের বিমান হামলার কারণে গুরুতর আহত হয়ে শনিবার মারা গেছেন। তাঁর স্বাস্থ্য ব্যাপক অবনতি হয়েছিল। কারণ তিনি নিবিড় চিকিৎসাসেবা পাননি। শত্রুরা গাজা উপত্যকা হাসপাতাল ধ্বংস করেছে।’

ইসরায়েলি সামরিক মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগারি এক সংবাদ সম্মেলনে জানান, ইসরায়েলি সেনারা এখনো জিম্মিদের বাড়ি ফিরিয়ে আনার জন্য প্রতিনিয়ত সর্বোচ্চটা দিয়ে লড়াই করে যাচ্ছেন।’



আপনার মূল্যবান মতামত দিন: