লন্ডনে তলোয়ার হামলায় কিশোর নিহত

মুনা নিউজ ডেস্ক | ১ মে ২০২৪ ১৬:৫০

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

লন্ডনের পূর্বাঞ্চলীয় হেনল্টে এক ব্যক্তির তলোয়ার হামলায় ১৪ বছরের এক কিশোর মারা গেছে। হামলায় আহত আরও চারজন হাসপাতালে চিকিৎসাধীন। হামলাকারী ব্যক্তিকে আটক করেছে পুলিশ। খবর বিবিসির।

লন্ডনের হেনল্টে  ৩০ এপ্রিল, মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৭টায় তলোয়ার হামলার ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যায়, তলোয়ার হাতে এক ব্যক্তিকে ঘিরে ধরে আটক করার চেষ্টা করছে পুলিশ। পরে ৩৬ বছরের ওই হামলাকারীকে ধরতে সক্ষম হয় পুলিশ।

লন্ডন পুলিশ জানায়, হেনল্টে হামলাকারীর তলোয়ারের আঘাতে দুই পুলিশসহ পাঁচজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হলে পরে চিকিৎসাধীন অবস্থায় ১৪ বছরের এক কিশোর মারা যায়।

কিশোরের মৃত্যুর কথা নিশ্চিত করেন পুলিশের মহাপরিদর্শক স্টুয়ার্ট বেল। তিনি বলেন, ১৪ বছরের ওই কিশোর হামলাকারীর ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হলে তাকে হাসপাতালে নেওয়ার কিছুক্ষণের মধ্যেই মারা যায়।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানায়, সকাল ৭টার দিকে ৯৯৯-এ ফোন পায় পুলিশ। ফোনে জানানো হয়, হাতে ধারালো অস্ত্রধারী এক ব্যক্তি একটি টিউব স্টেশনের ভেতরে এবং আশপাশের লোকজনের ওপর আক্রমণ চালিয়ে যাচ্ছে।

পুলিশ জানায়, ফোন পাওয়ার ২০ মিনিটের মাথায় পুলিশ গিয়ে হামলাকারীকে ধরতে সক্ষম হয়। তলোয়ারের আঘাতে দুই পুলিশ কর্মকর্তাও গুরুতর আহত হয়েছেন।

পুলিশ ওই হামলাকারীকে গ্রেপ্তার করলেও তার পরিচয় জানায়নি। ওই হামলাকারী মানসিকভাবে অসুস্থ কিনা, সেটি খতিয়ে দেখছে পুলিশ। লোকটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তলোয়ার হামলায় হতাহতের ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছেন লন্ডনের মেয়র সাদিক খান। তিনি বলেন, হামলার ঘটনায় আমি মর্মাহত। বিষয়টির খোঁজখবর রাখছেন লন্ডন মেয়র।

 



আপনার মূল্যবান মতামত দিন: