ফের গ্রেফতারের আশঙ্কায় ইমরান খান

মুনা নিউজ ডেস্ক | ২২ মে ২০২৩ ২১:১১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


আগামীকাল ফের গ্রেফতার হতে পারেন ইমরান খান। ইসলামাবাদে দুর্নীতি দমন বিভাগ এনএবি’তে হাজিরার সময় তার গ্রেফতার হওয়ার সম্ভাবনা ৮০ শতাংশ। নিজেই এ আশঙ্কার কথা জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। জিও নিউজের খবর।

ইমরান খান বলেন, আমাদের গণতন্ত্রকে গুঁড়িয়ে দেওয়ার জন্য সবকিছু করা হচ্ছে। এই মুহূর্তে ১০ হাজারের বেশি কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাছাড়া, গ্রেফতারের শিকার দলের প্রায় ২২ জন শীর্ষ নেতা।

তিনি জানান, ২৩ তারিখ শেষ হবে আদালতের দেয়া দু’সপ্তাহের প্রোটেক্টেড বেইলের সময়সীমা। সুতরাং, আল-কাদির ট্রাস্ট না হলেও অন্যান্য মামলায় তাকে গ্রেফতারের সম্ভাবনা রয়েছে। তদন্তে সহযোগিতার জন্য লাহোর থেকে ইসলামাবাদে গেলেই তাকে নজরদারিতে রাখা হবে; এমন আশঙ্কা ইমরান খানের।

দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানের বর্তমান পরিস্থিতি এমন যে, বিচারক ও আদালতের সিদ্ধান্তও বাতিল করা হচ্ছে। তিনি বলেন, ‘সম্প্রতি হাই কোর্টের একজন বিচারপতি পিটিআইয়ের এক নেতাকে জামিন দেওয়ার পর পুনরায় গ্রেফতার করায় কান্না করেছিলেন।’ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বলেছেন, ১৪ মে নির্বাচন হবে। কিন্তু তার সিদ্ধান্তও উপেক্ষা করা হয়েছে।

পিটিআইয়ের চেয়ারম্যান বলেন, সরকার আমাকে থামিয়ে দিতে চায়। কারণ, তারা নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে রয়েছে।

ইমরান খানের মতে, পরিকল্পনা মোতাবেক এগোচ্ছে সরকার। ‘মাইনাস ওয়ান ফর্মুলা’ কার্যকরই তাদের লক্ষ্য। গত ৯ মে আদালত প্রাঙ্গন থেকে গ্রেফতার হন ইমরান খান। দু’দিন পর জামিন পান তিনি। এ ঘটনায়, ক্ষোভে উত্তাল হয়ে ওঠে পুরো পাকিস্তান।

 

 

সূত্র: ডন



আপনার মূল্যবান মতামত দিন: