চীনের রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে নিহত ২, আহত ২৬

মুনা নিউজ ডেস্ক | ১৩ মার্চ ২০২৪ ১৯:২৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

চীনের উত্তরাঞ্চলীয় প্রদেশ হেবেইয়ের একটি রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে দুজন নিহত এবং ২৬ জন আহত হয়েছেন। গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণটি ঘটেছে বলে সন্দেহ করা হচ্ছে। ১৩ মার্চ বুধবার এই বিস্ফোরণ ঘটেছে বলে এক প্রতিবেদনে জানায় বার্তা সংস্থা রয়টার্স।

চীনের রাষ্ট্রীয় মিডিয়া এবং কর্তৃপক্ষ জানিয়েছে, বিস্ফোরণে ভবনটির সামনের অংশ বিধ্বস্ত হয়ে বাইরে থাকা বেশ কয়েকটি গাড়িকেও ক্ষতিগ্রস্ত করেছে। এলাকাটিতে ছড়িয়ে পড়েছে ধ্বংসাবশেষ।

বেইজিংয়ের কাছে সানহে কাউন্টিতে সকাল ৮টার দিকে বিস্ফোরণটি ঘটে বলে জানায় রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি নিউজ। এক সরকারি বিবৃতিতে বলা হয়, আজ ইয়ানজিয়াও শহরের একটি ফ্রায়েড চিকেন রেস্টুরেন্টে এই ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

শহরটির ফায়ার ডিপার্টমেন্টের ৩৬টি ট্রাক এবং ১৫৪ জন কর্মীর প্রচেষ্টায় বিকেল নাগাদ আগুন নিয়ন্ত্রণে চলে আসে। তবে নিরাপত্তার জন্য আশপাশের বাসিন্দাদের সরে যেতে বলা হয়েছে। পুলিশ ঘটনাস্থলের রাস্তাটি বন্ধ করে দিয়েছে।

গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণটি ঘটেছে বলে জরুরি ব্যবস্থাপনা সংশ্লিষ্ট কর্মকর্তারা এক বিবৃতিতে বলেছেন। বিস্ফোরণের পরপরই উদ্ধারকারী, দমকলকর্মী, স্বাস্থ্য এবং অন্য কর্মকর্তারা ঘটনাস্থলে যান।

চীনের সামাজিক প্ল্যাটফর্ম ওয়েইবোতে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, বিশাল এক ধোঁয়ার কুণ্ডলীতে রেস্তোরাঁর ভবনটি ঢেকে গেছে। ভবনটির আশপাশে রাখা কিছু গাড়িও ক্ষতিগ্রস্ত হয় এ বিস্ফোরণে। রাস্তায় ছড়িয়ে পড়েছিল কাচের টুকরা।

বিস্ফোরণস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে ছিলেন ঝাও লি নামের এক নারী। তিনি বলেন, ‘আমি তখন বাড়িতে ছিলাম। হঠাৎ শুনি বিকট বিস্ফোরণের শব্দ। প্রথমে ভেবেছিলাম, এটা বোধ হয় বন্দুকের গুলির আওয়াজ। বিকট শব্দে বিস্ফোরণের সঙ্গে কাচ ভাঙার শব্দ পেয়েছি। সেখানে ছিল ধোঁয়ার মেঘ।’

 



আপনার মূল্যবান মতামত দিন: