কেনিয়ায় মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ

মুনা নিউজ ডেস্ক | ৬ মার্চ ২০২৪ ১৬:০৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

আফ্রিকার দেশ কেনিয়ায় একটি যাত্রীবাহী বিমান ও একটি প্রশিক্ষণ বিমানের মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এতে প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্ত হয়েছে এবং বিমানটিতে থাকা দুজন নিহত হয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় ৫ মার্চ মঙ্গলবার কেনিয়ার রাজধানী নাইরোবির কাছাকাছি মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষ ঘটে। যাত্রীবাহী বিমানটিতে ৪৪ জন আরোহী ছিলেন। আর প্রশিক্ষণ বিমানটিতে ছিলেন দুজন। তাঁরা নিহত হয়েছেন। নিহতদের একজন প্রশিক্ষক, অপরজন প্রশিক্ষণার্থী।

কেনিয়ার সিভিল অ্যাভিয়েশন অথোরিটি জানিয়েছে, মঙ্গলবার সকালে স্থানীয় বেসরকারি বিমান পরিবহন সংস্থা সাফারি লিংকের একটি বিমান ও ৯৯ ফ্লাইং ট্রেইনিং স্কুলের একটি প্রশিক্ষণ বিমানের মধ্যে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। নাইরোবি পুলিশের সদস্য অ্যাডামসন বুঙ্গেই বার্তা সংস্থা এএফপিকে দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তবে তিনি দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেননি।

সাফারি লিংক এক বিবৃতিতে জানিয়েছে, তাদের ওই বিমানে ৪৪ জন আরোহী ছিল। এটি কেনিয়ার উপকূলবর্তী শহর দিয়ানির উদ্দেশে যাত্রা করেছিল। উড্ডয়নের পর বিমানটি দুর্ঘটনার সম্মুখীন হয়। তবে বিমানটি খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি। দুর্ঘটনার পর বিমানটি নাইরোবির উইলসন বিমানবন্দরে ফেরত যায়।

সাফারি লিংক আরও জানিয়েছে, দুর্ঘটনায় বিমানের যাত্রী ও ক্রু সদস্যদের কোনো ক্ষতি হয়নি। বিমানটিতে থাকা ৩৩ যাত্রী ও পাঁচজন ক্রুর সবাই নিরাপদে আছেন। সংশ্লিষ্ট সংস্থাগুলোকে এ দুর্ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে এবং সাফারি লিংক অ্যাভিয়েশন তদন্ত কার্যক্রমে অংশ নেবে।

অন্যদিকে ৯৯ ফ্লাইং স্কুলও দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে। তবে তারা এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি।



আপনার মূল্যবান মতামত দিন: