পশ্চিমবঙ্গে ভয়াবহ বিস্ফোরণে ৯ জন নিহত

মুনা নিউজ ডেস্ক | ১৭ মে ২০২৩ ২০:৪১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের পূর্ব মেদিনীপুর জেলায় ভয়াবহ বিস্ফোরণে ৯ জন নিহত ও ২ জন আহত হয়েছেন। একটি বাড়িতে আতশবাজি কারখানায় এই বিস্ফোরণ ঘটে।  ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যে বাড়িতে আতশবাজি তৈরি করা হচ্ছিল, সেটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। বিস্ফোরণের পর ঘটনাস্থলে পৌঁছানো পুলিশ সদস্যদের ওপর হামলা চালান স্থানীয়রা। একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের নেতাদেরও ঘটনাস্থল পরিদর্শনে বাধা দেন তারা।

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার কে. অমরনাথ বলেছেন, এখন পর্যন্ত ৯টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ বলছে, মাত্র কয়েক দিন আগে ওই কারখানায় অভিযান চালানো হয়েছিল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এগরার ওই বাড়িতে অবৈধভাবে আতশবাজি তৈরি করা হচ্ছিল। পশ্চিমবঙ্গ প্রদেশের ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি সুকান্ত মজুমদার অভিযোগ করে বলেছেন, তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতার কারখানার ভেতরে বোমা তৈরির সময় বিস্ফোরণ ঘটেছে।

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং এগরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বেআইনিভাবে কারখানা পরিচালনাকারী ব্যক্তিকে গত বছর পুলিশ গ্রেপ্তার করেছিল।

পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ বিস্ফোরণের এই ঘটনায় তদন্ত শুরু করেছে।

 

সূত্র : নিউজ ১৮



আপনার মূল্যবান মতামত দিন: