বিক্ষোভ-সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কায় ইতিমধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে

ইসলামাবাদে ১৪৪ ধারা জারি, লাহোরে পুলিশ মোতায়েন

মুনা নিউজ ডেস্ক | ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

পাকিস্তানের জাতীয় নির্বাচনে নওয়াজ শরীফের দল কারচুপি করেছে এমন অভিযোগে ১০ ফেব্রুয়ারি. শনিবার দেশজুড়ে বিক্ষোভ ডেকেছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

ইতিমধ্যে দেশটির বিভিন্ন এলাকায় রাস্তায় নেমে বিক্ষোভ করছে পিটিআই এর সমর্থক ও প্রার্থীরা। তবে এই বিক্ষোভ-সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কায় ইতিমধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে। খবর বিজনেস টুডে।

কারচুপির অভিযোগে আদালতে পিটিআই, দেশজুড়ে বিক্ষোভকারচুপির অভিযোগে আদালতে পিটিআই, দেশজুড়ে বিক্ষোভ
প্রতিবেদনে বলা হয়, নির্বাচনের ফলাফল ইস্যুতে বিক্ষোভ ও সহিংসতা ছড়িয়ে পড়ার শঙ্কায় পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ ছাড়া শহরটিতে যেকোনো ধরনের ‘অবৈধ সমাবেশ’-এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এক পোস্টে ইসলামাবাদ পুলিশ জানায়, ‘শহরে ১৪৪ জারি করা হয়েছে। কিছু লোক নির্বাচন কমিশন এবং অন্যান্য সরকারী প্রতিষ্ঠানের আশেপাশে বেআইনি সমাবেশে উস্কানি দিচ্ছে। এ ধরনের অবৈধ সমাবেশের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানায় পুলিশ।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে লাহোরে জলকামান ও বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার পাকিস্তানে জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার পর এখন পর্যন্ত সরকার গঠনে নিশ্চিত হতে পারেনি কোন দলই। জোট সরকার গঠনের চেষ্টা চালিয়ে যাচ্ছে দলগুলো।

দ্যা ডনের সর্বশেষ তথ্য অনুযায়ী, পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে সর্বোচ্চ ৯৩টি আসন জিতেছে, এরপরে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ৭৩টি আসন এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৫৪টি আসন নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে।

 

 



আপনার মূল্যবান মতামত দিন: