পাকিস্তান নির্বাচন: ফল ঘোষণায় বিলম্ব, পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীদের চমক

মুনা নিউজ ডেস্ক | ৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনের ফল ঘোষণায় অস্বাভাবিক দেরি হচ্ছে। নির্বাচন কমিশন ইন্টারনেট সমস্যাকে কারণ হিসেবে দায়ী করলেও, প্রার্থী ও সমর্থকদের মধ্যে কারচুপির আশঙ্কা দেখা দিয়েছে। ৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার সন্ধ্যা ৫টায় ভোটগ্রহণ শেষ হয়। এর ১২ ঘণ্টা পর থেকে ফল ঘোষণা শুরু হয়। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত মাত্র ১২টি আসনের ফল ঘোষণা করা হয়েছে।

এই পর্যন্ত ঘোষিত ফলাফলে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ৫টি, আরেক সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পিএমএল-এন ৪টি আসনে জয় পেয়েছে। পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) জয় পেয়েছে ৩টি আসনে।

এই নির্বাচনে মোট ২৬৬টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর আগে ২৭২টি আসনে নির্বাচন হতো। তবে সীমানা পরিবর্তনজনিত কারণে তা কমে এসেছে।

পিটিআই নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলেছে। তবে তাদের সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা অনেক আসনে বড় ব্যবধানে এগিয়ে আছেন। বিশ্লেষকরা মনে করছেন, এবারের মূল লড়াই হবে পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে পিএমএল-এনের।

কয়েকটি সহিংসতার ঘটনা ঘটলেও তুলনামূলক শান্ত পরিস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে গতকালের ভোট। সহিংসতা রোধে ভোটের দিন পাকিস্তানজুড়ে মোবাইল ফোন সেবা বন্ধ রাখা হয়েছিল। অনেক জায়গায় ইন্টারনেট বন্ধ থাকা বা গতি কম থাকার অভিযোগও পাওয়া গেছে।

 



আপনার মূল্যবান মতামত দিন: