হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত চিলির সাবেক প্রেসিডেন্ট

মুনা নিউজ ডেস্ক | ৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৬

নিহত চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা : সংগৃহীত ছবি নিহত চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা : সংগৃহীত ছবি

চিলির দক্ষিণে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা নিহত হয়েছেন। ৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার বিকেলে লাগো র‌্যাঙ্কোতে যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে।

৭৪ বছর বয়সী পিনেরার মৃত্যু নিশ্চিত করে চিলির স্বরাষ্ট্রমন্ত্রী ক্যারোলিনা তোহা জানিয়েছেন, উদ্ধারকারী বাহিনী তার মরদেহ উদ্ধার করেছে। সরকার জাতীয় শোক ঘোষণা করবে বলেও তিনি জানান।

হেলিকপ্টারটিতে পিনেরার সহ মোট চারজন আরোহী ছিলেন। বাকি তিনজন আহত হয়েছেন। দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। স্থানীয় গণমাধ্যম অবশ্য এর জন্য আবহাওয়াকে দায়ী করছে। তারা দুর্ঘটনাস্থলের কাছে ভারী বৃষ্টিপাত এবং বাতাসের ছবি প্রকাশ করেছে। আর্জেন্টিনার প্রেসিডেন্টও পিনেরার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পিনেরা ২০১০-১৪ এবং ২০১৮-২২ সালে দুইবার চিলির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। প্রেসিডেন্ট হওয়ার আগে তিনি কয়েক দশক ধরে বিভিন্ন খাতে তার ব্যবসা সম্প্রসারণ করেন। চিলির পঞ্চম ধনী পিনেরার সম্পদের পরিমাণ আনুমানিক ৩০০ কোটি ডলার।

 



আপনার মূল্যবান মতামত দিন: