মালদ্বীপের পার্লামেন্টে এমপিদের তুমুল মারামারি

মুনা নিউজ ডেস্ক | ২৯ জানুয়ারী ২০২৪ ১৭:২৫

মালদ্বীপের পার্লামেন্টে ক্ষমতাসীন দল ও বিরোধী দলের এমপিদের মধ্যে তুমুল মারামারি : সংগৃহীত ছবি মালদ্বীপের পার্লামেন্টে ক্ষমতাসীন দল ও বিরোধী দলের এমপিদের মধ্যে তুমুল মারামারি : সংগৃহীত ছবি

মালদ্বীপের পার্লামেন্টে ক্ষমতাসীন দল ও বিরোধী দলের এমপিদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। ২৮ জানুয়ারি, রোববার  প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জুর মন্ত্রিসভার নতুন সদস্যদের অনুমোদন দিতে ডাকা বিশেষ অধিবেশনের দিন এ ঘটনা ঘটে। দুই পক্ষের সদস্যরা এ সময় পরস্পরকে কিল ঘুষি মারেন। এ সময় চুল ধরে টানাটানির ঘটনাও ঘটেছে। খবর হিন্দুস্তানটাইমস।

মালদ্বীপের স্থানীয় গণমাধ্যমসূত্রে জানা গেছে, ক্ষমতাসীন দলের এমপিরা বিরোধী দলের এমপিদের চেম্বারে প্রবেশে বাধা দেয়। পরে তারা কোনোভাবে সেখানে প্রবেশ করে এবং নতুন চার মন্ত্রীকে মন্ত্রিসভায় যোগদানের বিলে অসম্মতি জানায় বিরোধী দলের এমপিরা। এ ইস্যুটিকে ঘিরেই বিবাদে জড়ান দুই দলের এমপিরা। একপর্যায়ে তারা একে অপরকে কিল-ঘুষিও মারেন। চুল ধরে টানাটানির ঘটনাও ঘটেছে সেখানে।

তাদের মারামারির কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দ্রুত তা ভাইরাল হয়ে যায়। একটি ভিডিওতে দেখা গেছে স্যুট-টাই পরা একদল এমপি একে অপরের ওপর ঝাঁপিয়ে পড়ছেন। তারা একে অপরকে সমানে ঘুষি, লাথি ও ধাক্কা দিচ্ছেন। মারামারিতে লিপ্ত থাকা প্রধান দুই ব্যক্তি হলেন ক্ষমতাসীন পিএনসি এমপি আবদুল্লাহ শাহীম আবদুল হাকিম এবং মালদ্বীপের ডেমোক্রেটিক পার্টি (এমডিপি) এমপি ইসা।

অন্য একটি ভিডিওতে দেখা গেছে, সরকারি দলের এক এমপি স্পিকারের কানের কাছে হর্ন বাজাচ্ছেন। স্পিকার তখন কানে হাত দিয়ে শব্দ বন্ধ করার চেষ্টা করেন। এছাড়া আরও কয়েকজন সদস্য হাউজ পরিচালনায় বাধা দেন এবং অধিবেশনের কার্যক্রম ব্যাহত করেন।

এদিকে এ ঘটনার পর প্রেসিডেন্ট মুইজ্জুর জোট এক বিবৃতি জানায়, বিরোধী দলের এমপিরা মন্ত্রিসভার সংযোজন বিলে সম্মতি না দিয়ে সাধারণ মানুষের ইচ্ছা বাধাগ্রস্ত করেছেন। তারা স্পিকারের পদত্যাগও দাবি করেন।

 



আপনার মূল্যবান মতামত দিন: