ইউক্রেন সীমান্তের কাছে ৪টি রুশ যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত

মুনা নিউজ ডেস্ক | ১৪ মে ২০২৩ ২০:২২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

রাশিয়ার ব্রায়ানস্ক অঞ্চলে ইউক্রেন সীমান্তের কাছে দুটি রুশ যুদ্ধবিমান এবং দুটি সামরিক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করা হয়েছে।

শনিবার (১৩ মে) রাশিয়ান সংবাদমাধ্যম কমার্স্যান্ট এক প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানিয়েছে, উত্তর-পূর্ব ইউক্রেন সংলগ্ন ব্রায়ানস্ক অঞ্চলে একটি অতর্কিত হামলায় রাশিয়ান সুখোই এসইউ-৩৪ ও এসইউ-৩৫ ফাইটার এবং দুটি এমআই-৮ হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করা হয়। যদি এই প্রতিবেদনটি সঠিক হয় তবে এটি কিয়েভের জন্য একটি বিশাল সামরিক সাফল্য হবে। খবর আল-জাজিরার।

কোমারসান্ট আরও জানায়, হামলার প্রস্তুতি নেওয়া রাশিয়ার যুদ্ধবিমান ও হেলিকপ্টারগুলো একই সময়ে ভূপাতিত করা হয়েছে। যে স্থানে এই বিমানগুলো ভূপাতিত করা হয়েছিল তা ইউক্রেনের সীমান্তের খুব কাছে।

কমার্স্যান্ট বলছে, প্রাথমিক তথ্য অনুসারে ... পাইলটদের ইউক্রেনের চেরনিহিভ অঞ্চলে একটি ক্ষেপণাস্ত্র এবং বোমা হামলা করার কথা ছিল।

এদিকে এসব তথ্যের কোনো প্রমাণ দেয়নি কমার্স্যান্ট। তবে বেশ কয়েকজন সামরিক ব্লগার একই দাবি করেছিলেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি। ইউক্রেনের কাছ থেকে কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

দেশটি সাধারণত রাশিয়ার মূল ভূখণ্ডের অভ্যন্তরে চালানো কোনো হামলার বিষয়ে মন্তব্য করে না। তবে ইউক্রেনের সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ব্যাপক উত্তেজনা ও আলোচনা চলছে। অনেকেই বলছেন, চারটি বিমান একসঙ্গে বিধ্বস্ত হওয়ার ঘটনা কোনো দুর্ঘটনা নয়।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মিখাইল পোদোলাইক এ বিষয়ে টুইট করেছেন। তিনি লিখেছেন, 'ইউক্রেনের চেরনিহিভে ক্ষেপণাস্ত্র-বোমা হামলা চালানোর পরিকল্পনা করেছিল রুশ বিমান। কিন্তু অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা সেগুলো ধ্বংস করে দেয়। এটা তাৎক্ষণিক বিচার।'



আপনার মূল্যবান মতামত দিন: