”যুক্তরাষ্ট্রের সমর্থনের কারণে ইসরায়েলের সেনারা ধ্বংসযজ্ঞ চালাচ্ছে”: হানিয়াহ

মুনা নিউজ ডেস্ক | ৬ জানুয়ারী ২০২৪ ২১:১৮

ফাইল ছবি ফাইল ছবি

ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধের মধ্যে আবারও মধ্যপ্রাচ্য সফরে গেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকেন। ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাসের পলিটব্যুরোর নেতা ইসমাইল হানিয়াহ তার এ সফরকে ঘিরে তার প্রতি বিশেষ বার্তা দিয়েছেন। শনিবার (০৬ জানুয়ারি) আন্তর্জাতিক এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইসমাইল হানিয়াহ ব্লিংকেনের এ সফরে মধ্যপ্রাচ্যে ইসরায়েলি আগ্রাসন বন্ধ করার জন্য আহ্বান জানান। এ সংক্রান্ত একটি ভিডিও বার্তা দিয়েছেন তিনি।

বার্তায় হামাসের এ নেতা বলেন, তার আশা ব্লিংকেন গত তিন মাসের কর্মকাণ্ড থেকে শিক্ষা নেবেন। তিনি তার প্রতি ফিলিস্তিলের সব অঞ্চলকে অধিকৃত থেকে মুক্ত করার আহ্বান জানান।

হানিয়াহ বলেন, যুক্তরাষ্ট্রের সমর্থনের কারণে ইসরায়েলের সেনারা এ ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। তারা উপত্যাকায় ব্যাপক গণহত্যা ও গাজার মানুষের বিরুদ্ধে যুদ্ধাপরাধ চালিয়ে যাচ্ছে।

হামাসের এ শীর্ষ নেতা বর্তমানে কাতারে অবস্থান করছেন। তিনি এ ভিডিওতে মধ্যপ্রাচ্যের আঞ্চলিক নেতাদের প্রতিও একটি বার্তা দিয়েছেন। সেখানে তিনি তাদের মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর কাছে মধ্যপ্রাচ্যে স্থিতিশীলতার বিষয়টি ফিলিস্তিনের সাথে গভীরভাবে সম্পর্কিত বলে উপস্থাপনের আহ্বান জানান।



আপনার মূল্যবান মতামত দিন: