জাপানে ফের বিপর্যয়, যাত্রীবাহী বিমানে ভয়াবহ আগুন

মুনা নিউজ ডেস্ক | ২ জানুয়ারী ২০২৪ ১৬:২২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

তীব্র ভূমিকম্প ও সুনামির পর ফের বিপর্যয়ের সম্মুখীন জাপান। ২ জানুয়ারি, মঙ্গলবার টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে জাপান এয়ারলাইন্সের বিমানে ভয়াবহ আগুন লেগেছে। স্থানীয় গণমাধ্যমগুলো এ খবর দিয়েছে।

বিবিসি জানিয়েছে, ‘মঙ্গলবার সন্ধ্যায় টোকিওর হানেদা বিমানবন্দরে একটি রানওয়েতে অবতরণের সময় জাপান এয়ারলাইন্সের একটি বিমানে আগুন লেগে যায়।’

সম্প্রচারকারী এনএইচকে-এর ফুটেজে দেখা গেছে বিমানের জানালা থেকে এবং এর নিচে আগুনের শিখা বেরিয়ে আসছে। এছাড়া রানওয়েও জ্বালছে।

কর্তৃপক্ষের বরাত দিয়ে এনএইচকে জানিয়েছে, হানেদায় অবতরণের পর বিমানটি অন্য একটি বিমানের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে থাকতে পারে।

গণমাধ্যমটি আরও জানায় যে জেএএল ৫১৬ প্লেনটি হোক্কাইডো থেকে উড্ডয়ন করেছিল। বিমানে থাকা ৩৭৯ জন যাত্রী এবং ক্রুকে সরিয়ে নেওয়া হয়েছে।

এনএইচকে টিভি তাদের প্রতিবেদনে জানিয়েছে, এয়ারলাইন কর্তৃপক্ষ বলেছে যে আমরা বর্তমান ক্ষয়-ক্ষতির পরিমাণ মূল্যায়ন করছি।

জাপান এয়ারলাইন্সের ফ্লাইট-৫১৬ বিমানটি স্থানীয় সময় দুপুর ৪টায় নিউ চিটোস বিমানবন্দর থেকে ছেড়েছিল। এরপর এটি ৫টা ৪০ মিনিটে হানেদাতে অবতরণ করে।

টিভি ফুটেজে দেখো গেছে যে একাধিক অগ্নিনির্বাপক যন্ত্র সংবলিত দমকল বাহিনীর গাড়ি ঘটনাস্থলে পৌঁছেছে। এছাড়া বিমানটি থেকে ধোঁয়া ও আগুনের লেলিহান শিখায় দেখা যাচ্ছে।

এর আগে বছরের প্রথমদিন সোমবার ভয়াবহ ভূমিকম্পের কেঁপে ওঠে জাপান। কিছু এলাকায় সুনামিও হয়। ভয়াবহ ওই ভূমিকম্পে এ পর্যন্ত ৪৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সূত্র : বিবিসি



আপনার মূল্যবান মতামত দিন: