ফিলিস্তিনের সমর্থনে ইসরায়েলে রকেট হামলা করল লেবানন

মুনা নিউজ ডেস্ক | ২৮ ডিসেম্বর ২০২৩ ১৯:৪১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

লেবানন থেকে উত্তর ইসরায়েলের বেশ কিছু জায়গায় রকেট ও ড্রোন হামলার খবর পাওয়া গেছে। যদিও এসব রকেট ও ড্রোন ভূ-পাতিত করা হয়েছে বলে দাবি ইসরায়েলের। এর আগে সেখানে রকেট হামলার সাইরেন বাজানো হয়।

উত্তর ইসরায়েলে লেবাননের সীমান্তবর্তী এলাকা থেকে রকেট ও ড্রোন ভূ-পাতিত করা হয়েছে। বন্দর নগরী আক্রে থেকে দুটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে। তাছাড়া হাইফা শহরে বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানা যায়।

তবে এসব হামলায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরুর পর থেকেই ফিলিস্তিনিদের সমর্থন জানিয়ে আসছে লেবাননের হিজবুল্লাহ মুভমেন্ট। প্রায় গোষ্ঠীটি ইসরায়েলের সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালাচ্ছে। জবাবে ইসরায়েলেও পাল্টা হামলা চালাচ্ছে।

অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। সেখানে প্রতিদিনই শত শত ফিলিস্তিনি নিহত হচ্ছে। রামাল্লাহ ও পশ্চিম তীরে তীব্র অভিযান চালাচ্ছে ইসরায়েল।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, ২৭ ডিসেম্বর বুধবার গাজার মধ্যাঞ্চলে স্থল অভিযান আরও বিস্তৃত করেছে ইসরায়েলি বাহিনী। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর হামলা থেকে বাঁচতে গাজার মধ্যাঞ্চল ও খান ইউনিস থেকে পালাচ্ছে হাজার হাজার ফিলিস্তিনি। কিন্তু গাজার কোনো স্থানই এখন নিরাপদ নয়। বিভিন্ন দাতব্য সংস্থাও ইসরায়েলি আগ্রাসনের কবলে পড়ছে।

গাজার হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া সংঘাতে এখন পর্যন্ত ২১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৫৫ হাজার ২৪৩ জন।



আপনার মূল্যবান মতামত দিন: