বজ্রঝড়ে অস্ট্রেলিয়ায় নিহত ২, বিদ্যুৎহীন ১ লাখের বেশি ঘরবাড়ি

মুনা নিউজ ডেস্ক | ২৬ ডিসেম্বর ২০২৩ ১৫:০৫

অস্ট্রেলিয়ায় বজ্রঝড়ে বিদ্যুৎহীন ১ লাখের বেশি ঘরবাড়ি : সংগৃহীত ছবি অস্ট্রেলিয়ায় বজ্রঝড়ে বিদ্যুৎহীন ১ লাখের বেশি ঘরবাড়ি : সংগৃহীত ছবি

বজ্রঝড়ে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে অন্তত দুইজন নিহত হয়েছে। এক লাখের বেশি বাড়ি বিদ্যুৎহীন রয়েছে। এই ঝড়- বৃষ্টি এখন তিনটি রাজ্যে আঘাত হেনেছে। এর মাধ্যমে এবার দুর্বিষহ এক বড়দিন কাটালো স্থানীয় বাসিন্দারা। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

ভিক্টোরিয়া পুলিশ নিশ্চিত করেছে, মঙ্গলবার সকালে একটি গাছের ডাল পড়ে একজনের ব্যক্তির মৃত্যু হয়েছে। এদিকে সোমবার রাতে ঝড়ে ভেঙে পড়া একটি গাছে বাড়ি খেয়ে এক নারীর মৃত্যু হয়েছে।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, জরুরি পরিষেবাগুলো চিকিৎসা সহায়তা প্রদান করছে।

আবহাওয়া বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, মঙ্গলবার কুইন্সল্যান্ড থেকে মেলবোর্ন পর্যন্ত অস্ট্রেলিয়ায় বড় ধরনের ঝড়ের সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার রাতেই ইমার্জেন্সি সার্ভিসগুলোতে উদ্ধার ও সাহায্যের জন্য একাধিক কল আসে। এতে এনএসইউ স্টেট ইমার্জেন্সি সার্ভিসের পাঁচ শতাধিক স্বেচ্ছাসেবক সহায়তার আহ্বানে সাড়া দিয়েছিলেন। এনএসইউ স্টেট ইমার্জেন্সি সার্ভিসের মুখপাত্র বলেছেন, এই কলগুলোর বেশিরভাগই কাঠামোগত ক্ষতির সাথে সম্পর্কিত, যার মধ্যে রয়েছে বাড়ির উপর গাছপালা ভেঙে পড়া, গাছ ভেঙে রাস্তা অবরোধ করা।

 

সূত্র : দ্য গার্ডিয়ান



আপনার মূল্যবান মতামত দিন: