মানব পাচার! ৩০৩ ভারতীয়কে নিয়ে ফ্রান্সে ‘হঠাৎ অবতরণ’ বিমানের

মুনা নিউজ ডেস্ক | ২৩ ডিসেম্বর ২০২৩ ১৩:১১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

৩০৩ ভারতীয় যাত্রীকে নিয়ে নিকারাগুয়াগামী এক বিমানের হঠাৎই ফ্রান্সের মাটিতে অবতরণ করেছে বলে জানা গেছে। যান্ত্রিক ত্রুটির কারণে নামলেও মানব পাচার রুখতেই সেটিকে আটকায় প্রশাসন, এএফপি সূত্রে এমনই দাবি করা হয়েছে।

জানা যাচ্ছে, ফ্রান্সের সংগঠিত অপরাধ-বিরোধী শাখা জেইউএনএএলসিও এই ঘটনার তদন্তভার হাতে পেয়েছে। রোমানিয়ার সংস্থা লিজেন্স এয়ারলাইন্সের এই এ৩৪০ বিমানটি সংযুক্ত আরব আমিরাত থেকে ছেড়েছিল। ভ্যাট্রি বিমানবন্দরে সেটি নেমেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানেই বিমানটি রয়েছে।

বিমানবন্দরের রিসেপশন হলটিকে কার্যত যাত্রীদের ওয়েটিং রুমে পরিণত করা হয়েছে। সেখানে বিছানা ও অন্যান্য সরঞ্জাম রাখা হয়েছে। এই যাত্রীদের ভারতে পাঠানো হবে কিনা তা এখনো জানা যায়নি। মোট ৩০৩ জন ভারতীয় বিমানটিতে ছিলেন।

ঠিক কী হয়েছিল? এদিন বিমানটি নেমে পড়ে ছোট্ট বিমানবন্দরটিতে। কারিগরি সমস্যার কারণেই এই অবতরণ বলে পুলিশকে জানানো হয়েছে। অজ্ঞাতপরিচয় সূত্রেই প্রশাসনের কাছে খবর পৌঁছেছিল বলে জানা যাচ্ছে। একটি সূত্র এএফপিকে জানিয়েছে, সম্ভবত ভারতীয় যাত্রীরা অবৈধভাবে কানাডা কিংবা যুক্তরাষ্ট্রে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।


সূত্র: এনডিটিভি



আপনার মূল্যবান মতামত দিন: