মালয়েশিয়ায় ‘বড় মাথা’-ওয়ালা ৫ শতাধিক অভিবাসী আটক

মুনা নিউজ ডেস্ক | ২১ ডিসেম্বর ২০২৩ ১৯:৪৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের বাংলা মার্কেট নামে পরিচিত কতোরায়ায় পুলিশ, সেনাবাহিনী এবং জেনারেল অপারেশন ফোর্সের (পিজিএ) মোট ১ হাজার সদস্য ৫ শতাধিক বিদেশিকে আটক করেছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব বিদেশিকে আটক করে শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

কতোরায়ায় ব্যবসা পরিচালনাকারীরা স্থানীয়দের মতো ক্ষমতা দেখিয়ে প্রভাব বিস্তার করে এমন অভিযোগের ভিত্তিতে ‘বড় মাথা’-ওয়ালা বিদেশিদের ওপর অভিযান চালানোর জন্য সকাল ১১টা থেকে এলাকাটি ঘিরে রাখে দেশটির আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী।

স্থানীয় গণমাধ্যম সিনার হারিয়ানের সমীক্ষায় দেখা গেছে, নিরাপত্তা বাহিনী সম্পূর্ণ সশস্ত্র এবং বিশেষ সরঞ্জাম সাথে নিয়ে রাস্তার চারটি ব্লকে প্রবেশ করে এবং অবরুদ্ধ করে রাখে এলাকা।

ওই এলাকাতে অসংখ্য বিদেশিদের আগমন এবং বিদেশিদের মালিকানাধীন ট্রাভেল এজেন্সী প্রাইভেট ক্লিনিকসহ অবৈধভাবে গড়ে ওঠা ব্যবসা প্রতিষ্ঠান নিয়ন্ত্রণ করতেই অভিযান চালানো হয়েছে বলে জানা গেছে।

অভিযানের পর সাংবাদিকরা দেখতে পান যে দুপুর ১টা পর্যন্ত অন্তত ৫০০ বিদেশিকে আটক করা হয়েছে। বাংলাদেশি, নেপালি ও মিয়ানমার নাগরিকসহ গ্রেপ্তারকৃত বিদেশিরা আকস্মিক অবরোধের পর পালাতে ব্যর্থ হয়।

এ ছাড়াও, সেখানে দেখায় ঘর ভাড়া নিয়ে অসংখ্য বিদেশিরা বসবাস করছিল, ফলে সেখানকার পরিবেশ খুবই নোংরা এবং বিরক্তিকর হয়ে ওঠে।

আটককৃত সব বিদেশিকে ডকুমেন্টেশন পর্যালোচনার জন্য কুয়ালালামপুর পুলিশ ট্রেনিং সেন্টারে (পুলাপোল) নিয়ে যাওয়া হয়েছে। সেখানে যাচাই শেষে অভিযুক্তদের আদালতে প্রেরণ করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন: