আরব দেশগুলোতে বিমান হামলার হুমকি ইসরায়েলের

মুনা নিউজ ডেস্ক | ১৯ নভেম্বর ২০২৩ ১৩:৫১

ইয়েমেনে বোমা হামলার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন ইসরায়েলের বিমানবাহিনীর কমান্ডার তোমার বার : সংগৃহীত ছবি ইয়েমেনে বোমা হামলার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন ইসরায়েলের বিমানবাহিনীর কমান্ডার তোমার বার : সংগৃহীত ছবি

প্রতিবেশী আরব দেশগুলোতে বিমান হামলা চালানোর পরিকল্পনা রয়েছে বলে হুমকি দিয়েছেন ইসরায়েলের বিমানবাহিনীর কমান্ডার তোমার বার। ইসরায়েলি বিমানবাহিনী ইয়েমেনে হামলার পরিকল্পনা করছে বলে জানান তিনি।

ইসরায়েলের সরকারি সম্প্রচারমাধ্যম বলছে, বিমানবাহিনী মধ্যপ্রাচ্যজুড়ে প্রয়োজনীয় প্রতিটি ক্ষেত্র ও স্থানে হামলা করতে প্রস্তুত এবং এ নিয়ে কাজ চলছে।

হুতি আনসারুল্লাহ গ্রুপের সঙ্গে সম্পৃক্ত ইয়েমেনের সশস্ত্র বাহিনী গত মঙ্গলবার সন্ধ্যায় এইলাত অঞ্চলের বিশেষ স্থানসহ ইসরায়েলের বিভিন্ন জায়গায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘোষণা দেওয়ার পর ইসরায়েলি সামরিক বাহিনী এমন হুমকি দিল।

হুতিদের সামরিক মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি বলেন, তাঁরা অবরুদ্ধ ফিলিস্তিন অঞ্চলের আশপাশে বেশ কয়েকটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছেন। এর মধ্যে এইলাতের উম আল-রাশরাশ এলাকার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানও ছিল। এর ২৪ ঘণ্টা পরই একই লক্ষ্যবস্তুকে কেন্দ্র করে তাঁদের সশস্ত্র বাহিনী ড্রোন দিয়ে আরেকটি সামরিক অভিযান চালায়।

সারি বলেন, ইসরায়েলের বিরুদ্ধে সামরিক অভিযানের অংশ হিসেবে তাঁর বাহিনী লোহিত সাগরে ইসরায়েলি জাহাজ নিয়ন্ত্রণ করার জন্য গুরুত্বপূর্ণ সব পদক্ষেপ নিচ্ছে।

তেল আবিব গাজায় হামলা বন্ধ করা না পর্যন্ত ইয়েমেনি সশস্ত্র বাহিনী ইসরায়েলের বিরুদ্ধে অভিযান বন্ধ করবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

যুকতরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন বলছে, লোহিত সাগরে আমেরিকান রণতরি ইউএসএস টমাস হাডনার ইয়েমেনের ভূখণ্ড থেকে ছোড়া একটি ড্রোন ভূপাতিত করেছে।

পেন্টাগন নিশ্চিত করেছে, ইউএসএস টমাস হাডনারকে লক্ষ্য করে ড্রোনটি ছোড়া হয়েছিল।



আপনার মূল্যবান মতামত দিন: