ইউক্রেনের হত্যার দাবি নাকচ করে রুশ নৌ-কমান্ডারের ভিডিও প্রকাশ মস্কোর

মুনা নিউজ ডেস্ক | ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১৫

ভার্চুয়াল মিটিংয়ে কমান্ডার ভিক্টর সোকোলোভ : সংগৃহীত ছবি ভার্চুয়াল মিটিংয়ে কমান্ডার ভিক্টর সোকোলোভ : সংগৃহীত ছবি


রাশিয়ার প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেলো ক্রাইমিয়ায় রুশ নৌবহরের কমান্ডার ভিক্টর সোকোলোভকে। এই কমান্ডারকেই হত্যার দাবি তুলেছিল ইউক্রেন। তবে সেই দাবি সম্পূর্ণ মিথ্যা দাবি করে এই ভিডিও প্রকাশ করে রাশিয়া। সেখানে একটি ভার্চুয়াল মিটিংয়ে কমান্ডার ভিক্টর সোকোলোভ কথা বলতে দেখা যাচ্ছে। খবর আল-জাজিরার।

এর আগে ২৫ সেপ্টেম্বর, সোমবার এক বিবৃতিতে জেলেনস্কি প্রশাসন জানায়, ২৪ সেপ্টেম্বর রোববার সেভাস্তোপোলে রুশ নৌবহরের সদরদপ্তরে কিয়েভের হামলায় প্রাণ যায় ৩৪ রুশ কর্মকর্তার। যাদের মধ্যে ছিলেন ভিক্টর। রাশিয়ার শীর্ষস্থানীয় নৌ কর্মকর্তাদের মধ্যে অন্যতম কৃষ্ণ সাগরীয় এই কমান্ডার।

এই হামলা নিয়ে তাৎক্ষণিকভাবে মুখ খোলেনি ক্রেমলিন। তবে মঙ্গলবার একটি ভিডিও প্রকাশ করে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। যেখানে দেখা যায়, ভিডিও কনফারেন্সে অংশ নিয়েছেন কমান্ডার ভিক্টর। প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুসহ বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তাকেও দেখা যায় সেখানে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, মঙ্গলবার প্রতিরক্ষামন্ত্রী শোইগু জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। তবে ওই ভিডিওটি কোথায় ও কখন ধারণ করা হয়েছে, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

 

সূত্র : আল-জাজিরা



আপনার মূল্যবান মতামত দিন: