খেলা দেখতে গিয়ে ধরা খেলেন মোস্ট ওয়ান্টেড আসামি

মুনা নিউজ ডেস্ক | ৭ আগস্ট ২০২৩ ১৯:০৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


গত প্রায় ১১ বছর ধরে পলাতক ছিলেন ইতালির মোস্ট ওয়ান্টেড পলাতক আসামি ভিনসেঞ্জো লা পোর্টা। তবে ফুটবল খেলা আর নিজের প্রিয় দলের প্রতি ভালোবাসাই শেষ পর্যন্ত তার জন্য কাল হয়ে দাঁড়ালো। স্টেডিয়ামে খেলা দেখতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়লেন তিনি।

নেপলসের সংগঠিত অপরাধ চক্র ক্যামোরার সাথে তার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে মনে করা হয়। তবে এই বছরের শুরুতে গ্রিসে ইতালীয় ক্লাব নাপোলির খেলা দেখতে যান তিনি। সেখানে নিজের প্রিয় দল প্রায় তিন দশক পর ইতালীয় চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতায় অন্য সমর্থকদের সাথে ছবি তুলেছিলেন তিনি। আর সেই ছবিটিই নজরে আসে পুলিশের।

পুলিশ বলেছে, চ্যাম্পিয়নশিপ জয়ের পর লা পোর্টা উদযাপন করা থেকে নিজেকে বিরত রাখতে পারেননি।

নেপলস কারাবিনিয়ারি পুলিশ বলেছে, ফুটবল এবং নাপোলির প্রতি তার আবেগ তার সাথে বিশ্বাসঘাতকতা করেছে।

লা পোর্টা ইতোমধ্যে ইতালিতে অপরাধ সংশ্লিষ্টতা, কর ফাঁকি এবং জালিয়াতির জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। পুলিশ অবশেষে শুক্রবার তাকে গ্রীক দ্বীপ কর্ফুতে গ্রেপ্তার করে এবং বর্তমানে তিনি ইতালিতে প্রত্যর্পণের অপেক্ষায় কারাগারে রয়েছেন। যদি তাকে ইতালিতে প্রত্যর্পণ করা হয় তবে তাকে ১৪ বছর চার মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

লা পোর্টার আইনজীবী বার্তাসংস্থা এপিকে বলেছেন, ‘তিনি গ্রিসে একটি নতুন পরিবার শুরু করেছেন...তার ৯ বছরের একটি ছেলে আছে এবং তিনি জীবিকা নির্বাহের জন্য কুক হিসেবে কাজ করছেন। তিনি হৃদরোগেও ভুগছেন। যদি তাকে প্রত্যর্পণ করা হয়, তাহলে তিনি এবং তার পরিবার ধ্বংস হবে’।

কর্তৃপক্ষ লা পোর্টার অনুসন্ধানে নিরলস চেষ্টা করে, তার আর্থিক এবং অনলাইন গতিবিধি ঘনিষ্ঠভাবে ট্র্যাক করে এবং ‘তার ভুল করার জন্য অপেক্ষা করে’।

মে মাসে, লা পোর্টা তার উত্তেজনা ধরে রাখতে পারেননি যখন নাপোলি ৩৩ বছর পর প্রথম সিরি আ শিরোপা জেতে। পুলিশ তাকে কর্ফুর একটি রেস্তোরাঁর বাইরে বেসবল ক্যাপ পরা এবং দলের আকাশ নীল ও সাদা পতাকা উড়াতে নাপোলি ভক্তদের মধ্যে একটি ছবিতে দেখে। পরে গ্রিক পুলিশের সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়।


সূত্র : এপি



আপনার মূল্যবান মতামত দিন: