পোল্যান্ড সীমান্তের আরও কাছে ওয়াগনার যোদ্ধারা

মুনা নিউজ ডেস্ক | ৩১ জুলাই ২০২৩ ০৪:৪৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


এবার প্রতিবেশী পোল্যান্ডের সীমান্তের আরও কাছাকাছি পৌঁছে গেছে রাশিয়ার ভাড়াটে ওয়াগনার বাহিনী। এই পরিস্থিতিতে ওয়াগনার বাহিনীর গতিবিধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে পোল্যান্ড।

৩০ জুলাই, রোববার আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়, পোলিশ সীমান্তের দিকে বেলারুশে রাশিয়ান ওয়াগনার বাহিনীর গতিবিধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পোল্যান্ডের প্রধানমন্ত্রী মাতেউস মোরাউইকি।

শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ১০০ জনেরও বেশি ওয়াগনার ভাড়াটে সৈন্য সুওয়ালকি গ্যাপের দিকে অগ্রসর হয়েছে বলে আমাদের কাছে তথ্য আছে। এই এলাকাটি বেলারুশের গ্রোডনো থেকে খুব দূরে নয়।

আর এটিই সীমান্তের পরিস্থিতিকে আরও ভয়ঙ্কর করে তুলেছে। দক্ষিণ পোল্যান্ডের গ্লিউইসে একটি অস্ত্র কারখানা পরিদর্শনের সময় শনিবার মোরাউইকি সংবাদ সম্মেলনে কথা বলেন এবং এ বিষয়ে সতর্ক করেন।

পূর্ব ইউরোপের দেশ পোল্যান্ড হচ্ছে ইউরোপীয় ইউনিয়ন এবং সামরিক জোট ন্যাটো উভয়ের সদস্য। রাশিয়ার মিত্র বেলারুশ এবং ইউক্রেনের পূর্ব সীমান্তে নিজের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন পোল্যান্ড।

এছাড়া সাম্প্রতিক সময়ে রাশিয়ায় স্বল্পস্থায়ী বিদ্রোহের পরে ওয়াগনার গ্রুপের ভাড়াটে সৈন্যরা বেলারুশে আসার পর থেকে দেশটির এই ভয় আরও বেড়েছে।


সূত্র : আলজাজিরা



আপনার মূল্যবান মতামত দিন: