পাকিস্তানিদের ‘ভিক্ষার থালা’ ছুঁড়ে ফেলার আহ্বান

মুনা নিউজ ডেস্ক | ২৫ জুলাই ২০২৩ ১৯:৪৫

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল অসিম মুনির : সংগৃহীত ছবি পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল অসিম মুনির : সংগৃহীত ছবি


পাকিস্তানিদের অর্থনীতিসহ সব দিক থেকেই স্বনির্ভর হতে হবে এবং বিদেশি ঋণের ওপর নির্ভরশীলতা কমাতে হবে। এমনটাই মন্তব্য করেছেন দেশটির সেনাপ্রধান জেনারেল অসিম মুনির। তিনি বলেছেন, পাকিস্তানকে অবশ্যই ‘ভিক্ষার থালা’ ছুঁড়ে ফেলতে হবে।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ জুলাই, সোমবার খানেওয়াল মডেল এগ্রিকালচারাল ফার্মের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন জেনারেল অসিম।

পাকিস্তানের সেনাপ্রধান বলেছেন, ‘পাকিস্তান গর্বিত, প্রবল উদ্দীপনাপূর্ণ এবং প্রতিভাসম্পন্ন জাতি। আর তাই সব পাকিস্তানিকে ভিক্ষার থালা ছুড়ে ফেলে দিতে হবে।’

জেনারেল অসিম মুনির তার ভাষণে সেনাবাহিনী-সাধারণ মানুষ সম্পর্ক ও সেনাবাহিনীর দায়িত্বের বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, ‘পাকিস্তান সেনাবাহিনী দেশের সেবা করতে পেরে গর্বিত।

সেনাবাহিনী তার শক্তি পেয়েছে সাধারণ মানুষের কাছ থেকে আবার সাধারণ মানুষও শক্তি পেয়েছে সেনাবাহিনীর কাছ থেকে।’ তিনি আরও বলেন, ‘সব সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত সেনাবাহিনী বিশ্রামে যাবে না।’

এদিকে, যে মডেল ফার্মটি জেনারেল মুনির উদ্বোধন করেছেন সেটির মাধ্যমে দেশটিতে কৃষি বিপ্লব ঘটানোর চেষ্টা করা হবে। এর মাধ্যমে বিদেশ থেকে যেসব কৃষিপণ্য আমদানি করা হয় সেগুলো দেশের মাটিতেই উৎপাদনের চেষ্টা করা হবে এবং আমদানি ব্যয় কমানো হবে।


সূত্র : দ্য নিউজ ইন্টারন্যাশনালে



আপনার মূল্যবান মতামত দিন: