আমেরিকা আর কোনোভাবেই আমাদের বন্ধু নয়

মুনা নিউজ ডেস্ক | ১৮ জুলাই ২০২৩ ২২:৪৯

ইহুদিবাদী ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী ইয়ায়ির লাপিদ : সংগৃহীত ছবি ইহুদিবাদী ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী ইয়ায়ির লাপিদ : সংগৃহীত ছবি


ইহুদিবাদী ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী ইয়ায়ির লাপিদ বলেছেন, আমেরিকা আর কোনভাবেই ইসরাইলের বন্ধু রাষ্ট্র নয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বের কারণে আমেরিকার সঙ্গে ইসরাইলের সম্পর্কের ব্যাপক অবনতি হয়েছে। লাপিদের নেতৃত্বাধীন বিরোধী ইয়েশ আতিদ দলের এক বৈঠকে এসব কথা বলেন ইয়ায়ির লাপিদ। টাইমস অফ ইসরাইল এ খবর দিয়েছে।

তিনি অভিযোগ করেন, বিচার বিভাগের বিতর্কিত সংস্কারের উদ্যোগ নেয়ার মধ্যদিয়ে নেতানিয়াহু আমেরিকার সঙ্গে সম্পর্কের অবনতি ঘটিয়েছেন। তিনি বলেন, ইসরাইল সরকার দেশের মানুষকে এই সংকটের মধ্যে ফেলেছে যাকে তিনি ইতিহাসের নাটকীয় পরিবর্তন বলে উল্লেখ করেন।

ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী আরো অভিযোগ করেন, অর্থনৈতিক, নিরাপত্তা, সামাজিক ও রাজনৈতিক কোনো একটি বিষয়েও সরকার কারো সাথে আলোচনা করে না।

এদিকে, চ্যানেল-১২ টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে ইয়ায়ির লাপিদ বলেন, নেতানিয়াহুর বিভিন্ন পদক্ষেপের কারণে ইসরাইলের জনগণ দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে।

 

সূত্র : পার্সটুডে



আপনার মূল্যবান মতামত দিন: