মাউন্ট এভারেস্টের কাছে পর্যটকবাহী হেলিকপ্টার নিখোঁজ

মুনা নিউজ ডেস্ক | ১১ জুলাই ২০২৩ ২১:৩৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


নেপালের মাউন্ট এভারেস্ট এলাকায় মঙ্গলবার বিদেশি পর্যটক বহনকারী একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। পাঁচ পর্যটককে বিশ্বের সর্বোচ্চ চূড়ায় দর্শনীয় স্থানে নিয়ে গিয়েছিল হেলিকপ্টারটি। এটি রাজধানী কাঠমান্ডুতে ফিরছিল।

রয়টার্সের খবরে বলা হয়েছে, হেলিকপ্টারে থাকা পর্যটকরা মেক্সিকোর নাগরিক। হেলিকপ্টারটি পরিচালনা করত মানাং এয়ার।

আকাশে আরেকটি হেলিকপ্টার এবং মাটিতে পুলিশ ও সেনাবাহিনী অনুসন্ধান চালাচ্ছে। যেখান থেকে হেলিকপ্টারটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে সেটি দুর্গম। পাহাড়ি এলাকার বেশিরভাগ অংশ শুধু পায়ে হেঁটে যাওয়া যায়, সেখানে কোনো রাস্তা নেই।

কাঠমান্ডু পোস্টের খবরে বলা হয়েছে, হেলিকপ্টারটি স্থানীয় সময় সকাল সোয়া দশটার দিকে কন্ট্রোল টাওয়ারের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে। সোলুখুম্বুর সুরকি থেকে মানাং এয়ারের হেলিকপ্টারটি ফ্লাইটের ১৫ মিনিটের মধ্যে যোগাযোগহীন হয়ে যায়।

ক্যাপ্টেন চেট গুরুং দ্বারা চালিত হেলিকপ্টারটি সনাক্ত করার প্রচেষ্টা চলছে।

বিমানবন্দরের কর্মকর্তা সাগর কাদেল জানান, আবহাওয়ার কারণে হেলিকপ্টারের পরিকল্পিত ফ্লাইট রুটে পরিবর্তন আনা হতে পারে। ভারী বৃষ্টির মধ্যে বর্ষা মৌসুমে ফ্লাইট বিলম্বিত হওয়া এবং রুট পরিবর্তন করা সাধারণ।

পর্যটন এবং পর্বতারোহণের মৌসুম মে মাসে বর্ষাকাল শুরু হওয়ার সাথে সাথে শেষ হয়। বছরের এই সময় দৃশ্যমানতা কম হওয়ায় পাহাড়ে পর্যটকদের ফ্লাইট কম দেখা যায়।

 

সূত্র : রয়টার্স

 



আপনার মূল্যবান মতামত দিন: