বিশ্বের সবচেয়ে গভীরতম হোটেল ‌‌`দ্য ডিপ স্লিপ`

মুনা নিউজ ডেস্ক | ১২ জুন ২০২৩ ২২:৫০

দ্য ডিপ স্লিপ হোটেল ‌ : সংগৃহীত ছবি দ্য ডিপ স্লিপ হোটেল ‌ : সংগৃহীত ছবি

 

যারা ঘুমকে একটু ভিন্নভাবে উপভোগ করতে চান, তাঁদের জন্য যুক্তরাজ্যে চালু হয়েছে একটি হোটেল। টাকা খরচ করলেই ভূপৃষ্ঠের ১ হাজার ৩৭৫ ফুট নিচের ওই হোটেলে গিয়ে এক রাত ঘুমিয়ে নেওয়া যাবে। ‘দ্য ডিপ স্লিপ হোটেল’ নামের এই হোটেলকে বিশ্বের গভীরতম হোটেল বলা হচ্ছে। এটি গড়ে তোলা হয়েছে যুক্তরাজ্যের নর্থ ওয়েলসের একটি পরিত্যক্ত খনির একেবারে নিচে।

বিচিত্র হোটেলটিতে অতিথিদের জন্য পাঁচটি কক্ষ রয়েছে। এর মধ্যে চারটি কক্ষে রয়েছে দুটি করে আলাদা বিছানা। আরেকটি কক্ষ একটু ভিন্ন, তৈরি করা হয়েছে গুহার আদলে। সেটিতে রয়েছে দুজনের ঘুমানোর জন্য একটি বিছানা। সপ্তাহে মাত্র এক দিনই কক্ষগুলো ভাড়া নেওয়া যায়। প্রতি শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত সেখানে রাত কাটানোর সুযোগ পান অতিথিরা।

ভিন্ন এই পরিবেশে ঘুমানোর জন্য খরচটাও একেবারে কম নয়। আলাদা বিছানার কক্ষগুলোয় এক রাত কাটাতে গুনতে হবে ৩৫০ পাউন্ড (৪৭ হাজার টাকার বেশি)। আর গুহার মতো দেখতে কক্ষটির ভাড়া ৫৫০ পাউন্ড (৭৪ হাজার টাকার বেশি)।

দ্য ডিপ স্লিপ হোটেলটি চালু হয়েছে গত এপ্রিলে। তখন থেকেই সেখানে ভিড় করছেন লোকজন। অতিথিদের হোটেলে পৌঁছাতে গেলে অ্যাডভেঞ্চারের মধ্যে দিয়ে যেতে হবে। মাটির নিচে যাবার আগে ৪৫ মিনিটের পথ পায়ে হেঁটে ব্লেনাউ এফফেস্টিনিওগের কাছে গাইডের সাথে আগে দেখা করতে হবে।

 

 

একটি খাড়া কিন্তু বেশ সুন্দর পাহাড়ের নিচে পৌঁছানোর পর অতিথিদের হেলমেট, বুট পরে বিশ্বের বৃহত্তম এবং গভীরতম পরিত্যক্ত স্লেট খনির অন্ধকারে ডুবে যাওয়ার জন্য প্রস্তুতি নিতে হবে। পথটি খাড়া ও চ্যালেঞ্জিং। গাইড পথে তুলে ধরেন প্রাচীন খনিটির ইতিহাস। এভাবে যেতে যেতে একসময় সামনে আসে বড় একটি ইস্পাতের দরজা। সেটিই হোটেলটির মূল ফটক। হোটেলে প্রবেশের পর থাকে পানাহার ও নিজের মতো করে সময় কাটানোর সুযোগ। এরপর ঘুমের জগতে প্রবেশ।

হোটেলের ওয়েবসাইটে লেখা আছে, আপনাকে কিছু উষ্ণ পানীয় ও তথ্য দেওয়া হবে। এরপর সন্ধ্যাটি আপনি উপভোগ করুন। প্রশিক্ষক ও প্রযুক্তিগত কর্মীদের একজন সদস্য রাতের জন্য ডিপ স্লিপ চেম্বারে তাদের নিজস্ব কেবিনে থাকবেন, যার অর্থ রাতের ট্রিপারদের কোনো সময়েই খনিতে একা রাখা হবে না।

ঠিক সকাল ৮টায় ওপরে পৃথিবী যখন আলোকিত হবে সূর্যালোকে, ঠিক তখন চা বা কফির এক কাপে ঘুম ভাঙবে ১৩৭৫ ফুট গভীরে।

অতিথিদের চমৎকার একটি ঘুমের ব্যবস্থা করে দেওয়াই এই হোটেলের লক্ষ্য বলে জানান হোটেলটির কর্মকর্তা মাইক মরিস। তিনি বলেন, অতিথিরা বলেছেন, তাঁরা বাসার চেয়ে অনেক শান্তিতে এখানে ঘুমাতে পেরেছেন। বলা চলে, তাঁদের জীবনের সেরা ঘুম ছিল।

 



আপনার মূল্যবান মতামত দিন: