কাবায় স্ত্রীর চোখের সামনেই স্বামীর মৃত্যু

মুনা নিউজ ডেস্ক | ৩ জুন ২০২৪ ১৫:২০

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

মক্কার পবিত্র কাবা শরিফের সামনেই হজের সময় মারা গেছেন মালয়েশিয়ার একজন হজযাত্রী। ইহরাম পরা অবস্থায় স্ত্রীর সামনেই মৃত্যুবরণ করেন ৫০ বছর বয়সী মোহাম্মদ জুহাইর নামের ওই ব্যক্তি। সৌদি সংবাদমাধ্যমগুলোতে ২ জুন, রোববার এ খবর প্রকাশিত হয়েছে।

জীবনে প্রথমবার হজ করতে এসেছিলেন মোহাম্মদ জুহাইর। স্ত্রীর সঙ্গে হজের জন্য আবেদন করেছিলেন একেবারে শেষ মুহূর্তে। অপ্রত্যাশিতভাবেই দুজনেই হজের অনুমতি পেয়েছিলেন। তাদের স্বাস্থ্যগত কোনো সমস্যাও ছিল না। হজের জন্য সৌদি আরব পৌঁছানোর মাত্র ১২ ঘণ্টার মধ্যেই মৃত্যুবরণ করেন জুহাইর।

জানা গেছে, সৌদি আরব পৌঁছানোর পর জুহাইর দম্পতি মালয়েশিয়ার অন্যান্য হজযাত্রীদের সাথে কাবা শরিফ তাওয়াফ করেন। তাওয়াফ করার পর তারা কাবা শরিফ থেকে আল মাসরার দিকে যাচ্ছিলেন। হঠাৎ করেই মোহাম্মদ জুহাইর মাটিতে পড়ে যান। উপস্থিত স্বেচ্ছাসেবকরা তাকে চিকিৎসকের কাছে নিয়ে গিয়ে তিনি তাকে প্রাথমিক চিকিৎসা দেন।

এরপর জুহাইর নিজের পায়ে দাঁড়াতে সমর্থ হন এবং স্ত্রীকে সঙ্গে নিয়ে কয়েক পা এগিয়েও যান। এরপর আবার তিনি মাটিতে পড়ে যান এবং সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মোহাম্মদ জুহাইরের স্ত্রী ফাওজিয়া বলেন, কুয়ালালামপুর বিমানবন্দরে থাকতেই জুহাইর মৃত্যু নিয়ে কথা বলছিলেন। তিনি ফাওজিয়াকে বলেছিলেন, ‘আল্লাহর প্রতি শুকরিয়া, আমরা হজ করতে যাচ্ছি। জানি না, আর ফিরে আসব কি না।’

 



আপনার মূল্যবান মতামত দিন: