স্বর্ণ মিশ্রিত ৭ লাখ টাকার আইসক্রিম, নাম উঠলো গিনেস বুকে

মুনা নিউজ ডেস্ক | ২২ মে ২০২৩ ১৮:২০

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

 

বিশ্বব্যাপী আইসক্রিম একটি জনপ্রিয় খাবার। গরমে অনেকেই চান আইসক্রিম খেয়ে শরীরটাকে একটু জুড়িয়ে নিতে। সম্প্রতি জাপানি একটি সংস্থা ‘বিয়াকুয়া’ নামের আইসক্রিম বিক্রি করছে, যার দাম শুনলে চমকে যাবেন।

বিশ্বের সবচেয়ে দামী আইসক্রিম হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের খাতায় নাম লিখিয়েছে স্বর্ণে মোড়ানো জাপানি ‘বিয়াকুয়া’ আইসক্রিমটি। জাপানি সংস্থাটি এই স্বর্ণে মোড়ানো আইসক্রিমটি বিক্রি করছে ৬ হাজার ৬৯৬ ডলারে।

গত বৃহস্পতিবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের এক প্রতিবেদনে বলা হয়, আইসক্রিমটির নাম ‘বিয়াকুয়া’। বানিয়েছে জাপানের আইসক্রিম প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিলাটো।

মনে প্রশ্ন জাগতে পারে, আকাশছোঁয়া এ দামের রহস্য কী। আসলে আইসক্রিমটি বেশি দামি হওয়ার পেছনে কারণ শুধু সোনাই নয়। আইসক্রিমটি তৈরিতে এমন কিছু উপাদান ব্যবহার করা হয়েছে, যেগুলো চাইলেই হাতের নাগালে পাওয়া যায় না। আর উপাদানগুলোর দামও অনেক বেশি। যেমন, একধরনের ছত্রাক। এটা পাওয়া যায় ইতালিতে। এই ছত্রাকের প্রতি কেজির দাম ১৬ লাখ টাকার বেশি। আইসক্রিমটিতে রয়েছে সোনার পাতাও। অন্যান্য বিশেষ উপাদানের মধ্যে রয়েছে- পারমিজিয়ানো রেগিয়ানো এবং সেকে লিস।

সবচেয়ে দামি আইসক্রিম বানানোই শুধু সিলাটোর লক্ষ্য ছিল না। তারা চেয়েছিল, ইউরোপ ও জাপানে তৈরি বিভিন্ন উপাদান মিশিয়ে বিশেষ এক আইসক্রিমের রূপ দিতে। এর দায়িত্ব দেওয়া হয়েছিল তাদাইয়োশি ইমাদাকে। তিনি জাপানের ওসাকা শহরের রেস্তোরাঁ রিভির প্রধান পাচক।

আইসক্রিমটির একটি ভিডিও গত বুধবার টুইটারে শেয়ার করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। সেখানে দেখা যায়, কালো একটি বাক্সের মধ্যে ছোট্ট বয়ামে রাখা আইসক্রিমটি। দেখতে বেশ নজরকাড়া। এমনকি আইসক্রিম খাওয়ার রুপালি চামচটির জন্য দেওয়া হয়েছে আলাদা একটি মোড়ক। ভিডিওটি এখন পর্যন্ত দেখা হয়েছে পাঁচ লাখবারের বেশি। লাইক এসেছে ২ হাজার ১০০ বারের বেশি। মন্তব্যও করেছেন অনেকে।

 

সূত্র : গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ওয়েবসাইট।



আপনার মূল্যবান মতামত দিন: