মাস্ক-জাকারবার্গ লড়াই থেকে ইতিহাসের সবথেকে বেশি আয় হবে

মুনা নিউজ ডেস্ক | ২৭ জুন ২০২৩ ১৯:৪৯

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


প্রযুক্তি জগতের সবথেকে প্রতিভাবানদের একজন আমেরিকান ধনকুবের ইলন মাস্ক। তিনি একজন স্বপ্নদর্শী উদ্যোক্তা, উদ্ভাবক এবং বেশ কয়েকটি সফল কোম্পানির প্রতিষ্ঠাতা। কিন্তু এবার তিনি যে চ্যালেঞ্জ গ্রহণ করেছেন তাতে তার এই প্রখর বুদ্ধি খুব একটা কাজে লাগবে না। সম্প্রতি ইলন মাস্ক এবং আরেক আমেরিকান ধনকুবের মার্ক জাকারবার্গ ‘কেজ ম্যাচ’ লড়তে সম্মত হয়েছেন। সহজ কথায় খাঁচার মধ্যে একে অপরের সঙ্গে মারামারি করবেন মাস্ক ও জাকারবার্গ। আগামী বছরই হতে পারে বিলিয়নিয়রদের মধ্যেকার এই লড়াই।

মাস্ক ও জাকারবার্গ উভয়ের পক্ষ থেকে গ্রিন সিগন্যাল আসার পর এই ম্যাচ নিয়ে বিশ্বজুড়ে শুরু হয়েছে নানা জল্পনা। এরইমধ্যে ‘আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ’ বা ইউএফসি প্রেসিডেন্ট ডানা হোয়াইট এ সপ্তাহে টিএমজেড স্পোর্টসকে জানান যে, মাস্ক ও জাকারবার্গের মধ্যেকার এই ম্যাচ ইতিহাসের সবথেকে প্রফিটবেল বা লাভজনক হতে চলেছে। ইতিহাসে যত ‘পে পার ভিউ’ রেকর্ড ছিল তা ভেঙ্গে যাবে এই ম্যাচের মধ্য দিয়ে। এটি হবে পৃথিবীর ইতিহাসের সবথেকে বড় লড়াই।

ইউএফসির পে পার ভিউয়ের (পিপিভি) জন্য সাধারণ সময়ে ৮০ ডলার খরচ করতে হয়। তবে ডানা জানান যে, মাস্ক-জাকারবার্গ ম্যাচের জন্য ১০০ ডলার খরচ করতে হবে।

২০১৭ সালে ফ্লয়ড মেওয়েদার এবং কনর ম্যাকগ্রেগরের মধ্যেকার ম্যাচটি এখন পর্যন্ত সবথেকে বড় পিপিভি ছিল। ওই এক ম্যাচ থেকেই ৬০০ মিলিয়ন ডলার আয় হয়েছিল ইউএফসি’র। তবে ডানার বিশ্বাস, মাস্ক-জাকারবার্গ ম্যাচ থেকে কম হলেও ১.৮ বিলিয়ন ডলার আয় হবে।

ইলন মাস্ক বিশ্বের সবথেকে ধনী ব্যক্তি। অপরদিকে মার্ক জারকারবার্গ ধনীর তালিকায় ১০ম স্থানে রয়েছে। সম্প্রতি জাকারবার্গ ঘোষণা দেন তিনি টুইটারের প্রতিদ্বন্দ্বী একটি সোশ্যাল মিডিয়া চালু করতে যাচ্ছেন। এরপরই ইলন মাস্ক জাকারবার্গকে কেইজ ম্যাচে লড়ার প্রস্তাব দেন। আর এতে রাজি হয়ে যান জাকারবার্গও।

 

সূত্র : টিএমজেড স্পোর্টস



আপনার মূল্যবান মতামত দিন: