মাদক লেনদেনের অভিযোগ

যুক্তরাষ্ট্রের সাবেক প্যারাট্রুপার রাশিয়ায় আটক

মুনা নিউজ ডেস্ক | ১১ জুন ২০২৩ ১৮:৫৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি



যুক্তরাষ্ট্রের সাবেক সেনা সদস্য ও ইরাক ফেরত প্যারাট্রুপার ট্রাভিস লিক সন্দেহজনক মাদক কারবারির অভিযোগে রাশিয়ায় আটক হয়েছেন। তিনি বেশ কয়েক বছর ধরে মস্কোয় বসবাস করে আসছিলেন এবং তিনি সেখানে একজন মিউজিশিয়ান হিসেবে কাজ করতেন।

গতকাল ৫জুন, শনিবার রাশিয়ার বার্তা সংস্থা তাস জানিয়েছে, আগামী ৬ আগস্ট পর্যন্ত আমেরিকার এই সাবেক প্যারাট্রুপার বিচার ছাড়াই আটক থাকবেন। এ ঘটনায় ভ্যালিরিয়া গ্রোবানিয়ুক নামে আরো এক ব্যক্তি আটক হয়েছেন।

রাষ্ট্রীয় মালিকানাধীন রেডিও স্পুটনিকের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের এই নাগরিকের বিরুদ্ধে "বৃহৎ পরিসরে মাদকদ্রব্যের অবৈধ উৎপাদন, বিক্রয় বা চালানের অভিযোগ আনা হয়েছে।" মস্কো আদালত পরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে। এতে আরও বলা হয়, এই অপরাধের সর্বোচ্চ সাজা ছিল ২০ বছরের কারাদণ্ড।

রাশিয়ার আরইএন টিভি চ্যানেল জানিয়েছে, পুলিশ চলতি সপ্তাহের প্রথম দিকে লিকের অ্যাপার্টমেন্টে তল্লাশি চালায় এবং সন্দেহজনক কিছু জিনিসপত্র উদ্ধার করে। এই মামলায় যদি লিক দোষী সাব্যস্ত হন তাহলে ১২ বছর পর্যন্ত তার কারাদণ্ড হতে পারে।

রাশিয়ার ভিকে সামাজিক মাধ্যমের অ্যাকাউন্ট থেকে জানা যায় যে, লিক নিজেকে একজন সঙ্গীতজ্ঞ হিসেবে পরিচয় দিতেন এবং রাশিয়ার লোভি নচ নামে একটি ব্যান্ডের সঙ্গে কাজ করতেন।

রুশ আদালতের প্রেস অফিস জানিয়েছে, যুক্তরাষ্ট্রের এই নাগরিক এর আগে আমেরিকার বিমান বাহিনীর এয়ারবোর্ন ইউনিটে কাজ করতেন। রুশ টেলিভিশন আরইএন জানিয়েছে, আমেরিকা ইরাকে যে সামরিক অভিযান চালিয়েছিল ট্রাভিস লিক তাতে অংশ নিয়েছিলেন।

 

সূত্র : এনবিসি নিউজ

 



আপনার মূল্যবান মতামত দিন: