ট্রাম্পকে জেতাতে ইলন মাস্কের নতুন প্রতিশ্রুতি

মুনা নিউজ ডেস্ক | ২০ অক্টোবর ২০২৪ ১৭:২০

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

প্রেসিডেন্ট নির্বাচনের বাকী আর মাত্র দুই সপ্তাহ। এরই মধ্যে জোরেশোরেরে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন ইলন মাস্ক। করছেন কারি কারি অর্থ খরচ। ১৯ অক্টোবর, শনিবার এই বিলিয়নিয়র নতুন এক ঘোষণা দিয়েছেন। যেখানে বলা হয়েছে যদি কেউ নভেম্বরের নির্বাচন পর্যন্ত অনলাইন পিটিশনের মাধ্যমে আমেরিকান সংবিধানকে সমর্থন জানায় তাহলে তাদের মধ্যে প্রতিদিন একজনকে ১০ লাখ ডলার দেয়া হবে। খবর রয়টার্স

এজন্য তিনি সময় নষ্ট করতে চান না। ইতোমধ্যে কাজও শুরু করেছে। তার এই ইভেন্টে প্রথম বিজয়ী হয়েছেন জন দ্রেহের। পেনসিলভানিয়াতে এক র‌্যালিতে ইলন মাস্ক তার হাতে বিজয়ী হওয়ার পুরস্কার তুলে দেন।

ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসকে হারাতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন ইলন মাস্ক। ফলে ট্রাম্পের হয়ে অর্থ ছিটানোর এটা অন্যতম উদাহরণ।

ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় সমর্থন জোগাতে মাস্ক পলিটিকাল অ্যাকশন কমিটি গঠন করেছে। এই কমিটি প্রতিদ্বন্দ্বিমূলক রাজ্যে ট্রাম্পকে সমর্থনে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে এতে যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছে, সেখানে পৌঁছাতে ব্যর্থ হচ্ছে এই কমিটি।

শনিবার আয়োজিত ওই অনুষ্ঠানে মাস্ক বলেন, ট্রাম্পের এটাই শেষ নির্বাচন। তাই এ নির্বাচনে যদি কমলা হ্যারিস জিতে যায়, তাহলে যুক্তরাষ্ট্র তার মর্যাদা হারাবে।

মাস্ক বলেন, ট্রাম্পকে দুইবার হত্যা চেষ্টা করা হয়েছে। এ থেকেই বোঝা যায় ট্রাম্প যুক্তরাষ্ট্রের জন্য কতটা গুরুত্বপূর্ণ। অন্যদিকে কমলা হ্যারিসের কিছুই হচ্ছে না।



আপনার মূল্যবান মতামত দিন: