তৃতীয় দফায় ট্রাম্পকে হত্যার প্রচেষ্টা, আটক ১

মুনা নিউজ ডেস্ক | ১৪ অক্টোবর ২০২৪ ১৩:১৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ক্যালিফোর্নিয়ার কোচেলাতে ডোনাল্ড ট্যাম্পের সমাবেশ কাছ থেকে একটি শর্টগান, একটি গুলিভর্তি হ্যান্ডগান ও ভুয়া পাসপোর্টসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১২ অক্টোবর, শনিবার এ ঘটনা ঘটে। খবর বিবিসি

অভিযুক্ত ওই ব্যক্তি হলেন ৪৯ বছর বয়সী ভেম মিলার। তিনি কালো রঙের একটি এসইউবি গাড়ি চালিয়ে যখন ট্রাম্পের সমাবেশে প্রবেশের জন্য নিরাপত্তা চেক পয়েন্টে পৌঁছান, তখন তার কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র এবং উচ্চ ক্ষমতা সম্পন্ন ম্যাগজিন উদ্ধার করা হয়।

কোচেলার সরকারি একজন কর্মকর্তা জানিয়েছেন, অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ছাড়া ওই ব্যক্তিকে হেফাজতে নেয়া হয়েছে। এছাড়া আগ্নেয়াস্ত্র বহনের দায়ে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে সিক্রেট সার্ভিস জানিয়েছে, ওই ঘটনায় ট্রাম্প পুরোপুরি বিপদ মুক্ত রয়েছেন। এছাড়া তার নিরাপত্তার ক্ষেত্রে কোনো ধরনের সমস্যা হয়নি।

স্থানীয় সরকারি কর্মকর্তা ওই ব্যক্তিকে উন্মাদ বলে অভিহিত করেছেন এবং এ ঘটনায় ট্রাম্পের সমাবেশে কোনো ধরনের প্রভাব পড়েনি বলে জানান।

তবে এ ঘটনায় অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। কারণ রিভারসাইট কান্ট্রি শেরিফ ছাদ বিয়ানকো বলেন, অভিযুক্ত ব্যক্তির মনের মধ্যে কী ছিল তা আমাদের পক্ষে জানা সম্ভব নয়। তবে তিনি বিশ্বাস করেন তার অফিসের নিরাপত্তা কর্মীরা ট্রাম্পকে তৃতীয়বার হত্যাচেষ্টা ঠেকাতে সমর্থ হয়েছে।

তিনি আরও বলেন, হয়তো এটা প্রমাণ করা অসম্ভব হতে পারে যে এই লোকটির কোনো উদ্দেশ্য ছিল।

ফেডারেল আইন প্রয়োগকারী সংস্থা সিবিএস নিউজকে জানিয়েছে, এ ঘটনার দ্বারা ট্রাম্পকে হত্যার কোনো সংশ্লিষ্টতা দেখা যাচ্ছে না। তবে বিষয়টি সম্পর্কে তারা তদন্ত চালাবে এবং ভিন্ন কোনো উদ্দেশ্য ছিল কিনা সেটিও তারা তদন্ত করবে।

 



আপনার মূল্যবান মতামত দিন: