বাংলাদেশ অন্তর্বর্তী সরকারকে সমর্থন অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র: ওয়াশিংটন

মুনা নিউজ ডেস্ক | ১২ অক্টোবর ২০২৪ ১৯:৫০

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন বাংলাদেশ অন্তর্বর্তী সরকারকে রাজনৈতিক ও অর্থনৈতিক সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র। এমন প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে ওয়াশিংটন।

১১ অক্টোবর শুক্রবার ওয়াশিংটনে পররাষ্ট্রসচিব মো. জসীম উদ্দিনের সঙ্গে পৃথক বৈঠকে উচ্চপদস্থ কর্মকর্তারা দেশটির সরকারের এ প্রতিশ্রুতির কথা জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ডেপুটি সেক্রেটারি রিচার্ড ভার্মা, ভারপ্রাপ্ত আন্ডার সেক্রেটারি জন ব্যাস, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু ও প্রেসিডেন্ট জো বাইডেনের বিশেষ সহকারী লিন্ডসে ফোর্ডসহ অন্যান্য কর্মকর্তার সঙ্গে পররাষ্ট্রসচিবের বৈঠকগুলো অনুষ্ঠিত হয়।

ভার্মার সঙ্গে বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্কের আওতা ও গভীরতা বাড়ানো, অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা বাস্তবায়নে কারিগরি ও অর্থনৈতিক সহযোগিতা ও শ্রম মান নিয়ে আলোচনা হয়।

ভারপ্রাপ্ত আন্ডার সেক্রেটারি জন ব্যাস এক্স পোস্টে বলেন, বাংলাদেশের পররাষ্ট্রসচিবের সঙ্গে আঞ্চলিক নিরাপত্তা ও সমৃদ্ধি অর্জনে দুই দেশের মধ্যে সহযোগিতার গুরুত্ব নিয়ে আলোচনা হয়েছে। এর বাইরে অর্থনৈতিক ও জঙ্গিবাদ বিরোধী লক্ষ্যগুলো অর্জনে অংশীদারত্ব নিয়েও কথা হয়েছে।

প্রেসিডেন্ট জো বাইডেনের বিশেষ সহকারী লিন্ডসে ফোর্ডের সঙ্গে আলোচনায় এসেছে রাষ্ট্র সংস্কারে অন্তর্বর্তীকালীন সরকার বিভিন্ন উদ্যোগ, শ্রমমান, নিরাপত্তা, রোহিঙ্গা প্রত্যাবাসন ও আঞ্চলিক স্থিতিশীলতাসহ বিভিন্ন বিষয়।



আপনার মূল্যবান মতামত দিন: