ইউক্রেনের প্রতিনিধি ছাড়া পুতিনের সঙ্গে বৈঠক নয়: কমলা হ্যারিস

মুনা নিউজ ডেস্ক | ৮ অক্টোবর ২০২৪ ০৭:০৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিস বলেছেন, যদি তিনি নির্বাচিত হন, তাহলে পুতিনের সঙ্গে একান্ত বৈঠক করবেন না যদি ইউক্রেনের প্রতিনিধি সেখানে উপস্থিত না থাকেন। ৭ অক্টোবর, সোমবার সিবিএসের সঙ্গে সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। খবর এএফপির।

কমলা হ্যারিস বলেন, পুতিনের সঙ্গে বৈঠক ইউক্রেনের প্রতিনিধি ছাড়া হবে না। কারণ ইউক্রেনের ভবিষ্যৎ নিয়ে তাদের কথা বলা জরুরি।

প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন ইতোমধ্যে পুতিনের সঙ্গে আলোচনা প্রত্যাখ্যান করেছে। কমলা হ্যারিসও একই নীতি অনুস্মরণের অঙ্গীকার করলেন।

হ্যারিস রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের ইউক্রেন নীতিরও সমালোচনা করেছেন। ট্রাম্পের নীতিকে তিনি রুশ আক্রমণের প্রতি আত্মসমর্পণ হিসেবে বর্ণনা করেন।

ট্রাম্প পূর্বে ইউক্রেনে ওয়াশিংটনের ব্যাপক সামরিক ও আর্থিক সহায়তার সমালোচনা করেছেন এবং বলেছেন, তিনি দ্রুত পুতিনের সঙ্গে একটি শান্তি চুক্তিতে পৌঁছাতে পারেন।

এ বিষয়ে হ্যারিস বলেন, যদি ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হতেন, তাহলে পুতিন এতক্ষণে কিয়েভ দখলে নিতেন। ট্রাম্প বলেছেন, আমি একদিনে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শেষ করতে পারি। এটা আসলে আত্মসমর্পণের ব্যাপার।

এদিকে হ্যারিস বলেন, যখন সেই সময় আসবে তখন তিনি ইউক্রেনের ন্যাটো সামরিক জোটে যোগ দেওয়ার আবেদন নিয়ে আলোচনা করবেন।



আপনার মূল্যবান মতামত দিন: