ট্রাম্পের নির্বাচনী জনসভায় ইলন মাস্ক

মুনা নিউজ ডেস্ক | ৬ অক্টোবর ২০২৪ ০৮:১৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আলোচিত পেনসিলভানিয়ার সেই নির্বাচনী জনসভায় যোগ দিলেন ধনকুবের ইলন মাস্ক। এই পেনসিলভানিয়াতেই ট্রাম্পকে হত্যা চেষ্টা করা হয়েছিল। আগামী ৫ নভেম্বরের নির্বাচনকে কেন্দ্র করে এক মাস আগে সেখানেই ফের নির্বাচনী জনসভা করেন ট্রাম্প।

নির্বাচনী জনসভায় ট্রাম্প গত ১৩ জুলাই কানে গুলিবিদ্ধ হওয়ার ঘটনা স্মরণ করেন। এক পর্যায়ে তিনি তার বক্তৃতার মাঝখানে টেসলার প্রধান নির্বাহী এবং সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সের মালিক ইলন মাস্কে মঞ্চে ডাকেন। গত ১৩ জুলাই গুলিবিদ্ধ হওয়ার পর ট্রাম্পের এটাই প্রথম জনসভা ছিল।

ট্রাম্পের আহ্বানে হাত নাড়িয়ে মঞ্চে উঠেন ইলন মাস্ক। এ সময় তিনি বলেন, এ নির্বাচনে অবশ্যই ট্রাম্পের জয়ের জন্য ভোট দেওয়া উচিত। কারণ তিনি কঠিন পরিস্থিতির মুখোমুখি দাঁড়িয়ে প্রসিডেন্ট নির্বাচনে লড়াই চালিয়ে যাচ্ছেন। ইলন মাস্ক বলেন, আপনাদের সবাইকে ট্রাম্পের হয়ে কাজ করা উচিত।

গত ১৩ জুলাই বন্দুকধারীর গুলিতে নিহত ফায়ারফাইটার কোরি কম্পেরেটনকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণে করেন ট্রাম্প। এছাড়া ওই ঘটনায় আহত আরও দু’জনের কথাও উল্লেখ করেন তিনি।

ট্রাম্প তার বক্তৃতায় বলেন, বিদেশি শত্রুর চেয়ে দেশের শত্রুই সবচেয়ে বেশি বিপদজনক। কারণ একজন ঠাণ্ডা মাথার খুনি আমাকে হত্যার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।

 

সূত্র: রয়টার্স



আপনার মূল্যবান মতামত দিন: