নির্বাচিত হলে গুগলের বিচার করবেন ডোনাল্ড ট্রাম্প

মুনা নিউজ ডেস্ক | ২৯ সেপ্টেম্বর ২০২৪ ০৮:১৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ৫ নভেম্বরের নির্বাচনে জয়ী হলে তিনি গুগলের বিচার প্রক্রিয়া শুরু করবেন। তার দাবি, কোম্পানিটি শুধুমাত্র তার সম্পর্কে "খারাপ সংবাদ" প্রদর্শন করে। ২৭ সেপ্টেম্বর শুক্রবার ট্রুথ সোশালে দেয়া এক পোস্টে ট্রাম্প একথা জানান। তবে তিনি এই অভিযোগের কোনো প্রামণ দেননি।

ট্রাম্প বলেন, নির্ধারণ করা হয়েছে যে গুগল অবৈধভাবে শুধুমাত্র ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে খারাপ সংবাদ প্রকাশ ও প্রদর্শন করে, যার মধ্যে কিছু ইচ্ছাকৃতভাবে তৈরি করা হয়েছে, এবং একই সময়ে ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসের সম্পর্কে কেবল ভালো সংবাদ প্রকাশ করে।

ট্রাম্প আরো বলেন, এটি একটি অবৈধ কার্যকলাপ এবং আশা করা যায় যে বিচার বিভাগ এই নির্বাচনি প্রভাবের জন্য তাদের ফৌজদারি বিচার করবে।যদি তা না হয়, এবং আমাদের দেশের আইনের অধীনে, আমি নির্বাচনে জয়ী হলে এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হলে তাদের সর্বোচ্চ পর্যায়ে বিচার প্রক্রিয়ার অনুরোধ করব।" তবে গুগল এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

ওয়াশিংটন পোস্টের মতে, ২০১৯ সালে ট্রাম্প গুগলের বিরুদ্ধে একই অভিযোগ করেছিলেন। তিনি টুইটারে (বর্তমান এক্স ) একাধিক পোস্টে দাবি করেছিলেন যে, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে গুগল তার বিরুদ্ধে নেতিবাচক সংবাদকে অগ্রাধিকার দিয়েছে। সেই সময় গুগল এই অভিযোগ প্রত্যাখ্যান করেছিল।

তবে সাম্প্রতিক সপ্তাহগুলিতে, কিছু ট্রাম্প সমর্থকও এই অভিযোগগুলো পুনরায় উত্থাপন করেছেন।ব



আপনার মূল্যবান মতামত দিন: