এবার কমলার নির্বাচনী দপ্তর লক্ষ্য গুলি

মুনা নিউজ ডেস্ক | ২৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪৮

ফাইল ছবি ফাইল ছবি

এবার ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিসের নির্বাচনী অফিস লক্ষ্য করে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। বুধবার সংবাদমাধ্যম জানিয়েছে, অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফনিক্স এলাকায় কমলা হ্যারিসের অফিস যেখান থেকে তিনি নির্বাচনী প্রচারের কাজ করছেন তা লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। 

কমলার অফিসের দেওয়ালে গুলির চিহ্ন পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে। মঙ্গলবার মাঝরাতে এই হামলার ঘটনা ঘটেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি কারন সেই সময়ে অফিসে কেউ ছিল না। এই হামলা নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে নিরাপত্তা সংস্থাগুলো। হামলার পেছনে কারা রয়েছে, তা দ্রুত জানা যাবে বলে আশ্বাস দিয়েছে তারা।

পরপর দুই প্রেসিডেন্ট প্রার্থীর ওপরই এমন হামলার পরিকল্পনা নিয়ে চিন্তা বেড়েছে গোয়েন্দা সংস্থাগুলোর। কয়েক মাস আগেই একটি জনসভায় বক্তব্য রাখার সময় ডোনাল্ড ট্রাম্পের ওপর গুলি চালানো হয়। সে সময় অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও ট্রাম্পের কানে আঘাত হেনেছিল গুলিটি। পুলিশের গুলিতে মৃত্যু হয়েছিল ওই হামলাকারীর। ওই ঘটনার পর গত সপ্তাহে ফ্লোরিডার একটি গলফ কোর্সেও ট্রাম্পের ওপর হামলার পরিকল্পনাকারী একজনকে আটক করা হয়। ঘটনার সময় ট্রাম্প উপস্থিত ছিলেন সেখানে। গলফ কোর্সের মধ্যে একটি ঝোপ থেকে একে-৪৭ রাইফেলও উদ্ধার করে পুলিশ। ওই আটক ব্যক্তি রায়ান ওয়েসলি রাউথের কাছ থেকে বন্দুক ছাড়াও একটি গো-প্রো অ্যাকশন ক্যামেরা উদ্ধার করা হয়।

নিরাপত্তা সংস্থাগুলোর তথ্য অনুযায়ী, ট্রাম্পের ওপর হামলার পরিকল্পনাকারী রাউথ শ্রমিকের কাজ করতেন। তবে সেনাবাহিনীতে যোগ দেওয়ার ইচ্ছে ছিল তাঁর। অংশ নিয়েছিলেন রাশিয়া-ইউক্রেন যুদ্ধেও। ট্রাম্পের ঘোরতর বিরোধী ছিলেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন: