নিউইয়র্কে ড. ইউনূস, মঙ্গলবার বাইডেনের সঙ্গে বৈঠক

মুনা নিউজ ডেস্ক | ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠক হওয়ার কথা রয়েছে।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের কাউন্সিলর ফাহমিদ ফারহান জানিয়েছেন, যুক্তরাষ্ট্র সময় সোমবার রাত ১০টা ১৫ মিনিট নিউইয়র্কে পৌঁছেছেন ড. ইউনূস।

এর আগে বাংলাদেশ সময় সোমবার ভোরে কাতার এয়ারওয়েজের বাণিজ্যিক ফ্লাইটে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন ড. ইউনূস। তাকে বহনকারী বিমানটি জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

জানা গেছে, জাতিসংঘ সদরদপ্তরে আজ মঙ্গলবার নিউইয়র্ক সময় বেলা সাড়ে ১১টায় প্রেসিডেন্ট জো বাইডেনের দ্বিপক্ষীয় বৈঠক করবেন ড. মুহাম্মদ ইউনূস।

ঢাকা ও নিউইয়র্কের কূটনীতিক সূত্র বলছেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের শীর্ষ দুই নেতার এই বৈঠক দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও এগিয়ে নেওয়ার স্পষ্ট বার্তা। ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের সঙ্গে কূটনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক জোরদার করতে চায় আমেরিকান প্রশাসন।

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সঙ্গে সম্পর্ক জোরদারে ইচ্ছুক ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এরইমধ্যে বৈঠক করেছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে। ঢাকা-দিল্লি দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

 



আপনার মূল্যবান মতামত দিন: