জেলেনস্কিকে বিশ্বের সেরা ‘সেলসম্যান’ বললেন ট্রাম্প

মুনা নিউজ ডেস্ক | ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটদের জয় চান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ২৩ সেপ্টেম্বর, সোমবার পেনসিলভানিয়ার পশ্চিমে এক সমাবেশে এই কথা বলেন সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। খবর রয়টার্সের।

ট্রাম্প বলেন, আমি মনে করি জেলেনস্কি ইতিহাসের সেরা সেলসম্যান। প্রতি বার তিনি আমাদের দেশে আসেন এবং ৬০ বিলিয়ন ডলার নিয়ে ফিরে যান। তাই তিনি চান তারা (ডেমোক্রেটরা) এই নির্বাচনে জিতুক। কিন্তু আমি ভিন্নভাবে কাজ করব। আমি শান্তি স্থাপন করব।

তবে ট্রাম্প এমনটা দাবি করলেও তার মিত্ররা কিন্তু ভিন্ন কথা বলছেন। তাদের দাবি, কমলা হ্যারিস নয় বরং প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পকে পেতে আগ্রহী ইউক্রেন। কেননা তিনিই একমাত্র এই যুদ্ধের অবসান ঘটাতে পারবেন। কেবল তারই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দরকষাকষির যোগ্যতা আছে।

ট্রাম্পের এই মন্তব্যের প্রতিক্রিয়ায় জেলেনস্কি বা হ্যারিসের প্রচার দল থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। জেলেনস্কি বর্তমানে জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সোমবার তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রের দৃঢ় পদক্ষেপের ফলে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের যুদ্ধ আগামী বছর শেষ হতে পারে।

২০২২ সালের ফেব্রুয়ারি মাসে রাশিয়ার আক্রমণ শুরু হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ইউক্রেনকে বিলিয়ন বিলিয়ন ডলারের সহায়তা প্রদান করেছে। এ ছাড়া মস্কোর বিরুদ্ধে একাধিক নিষেধাজ্ঞা আরোপ করেছে। তবে ইউক্রেনকে দেয়া যুক্তরাষ্ট্রের সহায়তাকে অর্থের অপচয় ছাড়া ভিন্ন কিছু হিসেবে দেখেন না ট্রাম্প।



আপনার মূল্যবান মতামত দিন: