বাইডেনের সঙ্গে বৈঠক, একদিন আগেই আসছেন ড. ইউনূস

মুনা নিউজ ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৯

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশনে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন নোবেল বিজয়ী বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। আগামী ২৪ সেপ্টেম্বর, মঙ্গলবার নিউইয়র্কে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

ঢাকা ও নিউইয়র্ক সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার বিকেলে ওয়াশিংটন ইউনূস-বাইডেন বৈঠকের চূড়ান্ত সিদ্ধান্ত জানায়। এর পরিপ্রেক্ষিতে ২৪ সেপ্টেম্বরের পরিবর্তে একদিন আগে ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশ্যে পারি জমাবেন ড. ইউনূস।

এদিকে, পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন গত ২১ সেপ্টেম্বর সাংবাদিকদের জানান, ড. ইউনূসের সঙ্গে নেদারল্যান্ডস, পাকিস্তান ও নেপালের প্রধানমন্ত্রীদেরও দ্বিপাক্ষিক বৈঠক করার কথা রয়েছে।

এছাড়াও, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন, ইউরোপীয় কমিশনের সভাপতি উরসুলা ভন ডের লিয়েন, জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার ভলকার তুর্ক, বিশ্বব্যাংকের সভাপতি অজয় বঙ্গ ও ইউএসএআইডের প্রশাসক সামান্থা পাওয়ারের সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠক করবেন ড. ইউনূস।

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ড. ইউনূসের কোনো দ্বিপাক্ষিক বৈঠক হবে না।



আপনার মূল্যবান মতামত দিন: