ট্রাম্পকে সমর্থন করছেন মাস্ক, কমলার তহবিল জোগাচ্ছেন তার কর্মীরা

মুনা নিউজ ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৫

ফাইল ছবি ফাইল ছবি

সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে সমর্থন দিচ্ছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনকুবের ইলন মাস্ক। অথচ, তাঁরই কোম্পানিগুলোর—টেসলা, স্পেসএক্স এবং এক্স—কর্মীরা তহবিল জোগাচ্ছেন ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ও ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিসকে।

একটি আন্তর্জাতিক বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, মাস্কের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার কর্মীরা কমলা হ্যারিসের নির্বাচনী তহবিলে ৪২ হাজার ৮২৪ ডলার অনুদান দিয়েছেন। বিপরীতে ট্রাম্পের তহবিলে কোম্পানিটির কর্মীরা দিয়েছেন এর প্রায় অর্ধেক—২৪ হাজার ৮৪০ ডলার। গবেষণা প্রতিষ্ঠান ওপেনসিক্রেট এই তথ্য জানিয়েছে।

ইলন মাস্কের আরেক কোম্পানি স্পেসএক্সের কর্মীরা কমলা হ্যারিসের নির্বাচনী তহবিলে অনুদান দিয়েছেন ৩৪ হাজার ৫২৬ ডলার এবং বিপরীতে ট্রাম্পের তহবিলে গেছে মাত্র ৭ হাজার ৬৫২ ডলার। পাশাপাশি মাস্কের সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্ম এক্সের কর্মীরা হ্যারিসের তহবিলে দিয়েছেন ১৩ হাজার ২১৩ ডলার এবং ট্রাম্পকে দিয়েছেন মাত্র ৫০০ ডলার।

যদিও মাস্কের কর্মীদের তরফ থেকে কমলা হ্যারিসকে দেওয়া এই নির্বাচনী তহবিল পরিমাণে খুবই ছোট, কিন্তু এই বিষয়টি থেকে একটি বিষয় স্পষ্ট যে, তাঁর প্রতিষ্ঠার কর্মীরা রাজনৈতিক জায়গায় তাঁর বিরোধী মতকেও প্রাধান্য দেয়। এই বিষয়ে জানতে চেয়ে মাস্কের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি জবাব দেননি।

এর আগে, ২০২০ সালের নির্বাচনে মাস্ক ডেমোক্রেটিক পার্টির প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে সমর্থন দিয়েছিলেন। কিন্তু তার পর থেকেই তিনি নিজেকে ঘুরিয়ে নেন এবং ট্রাম্পকে সমর্থন দিতে শুরু করেন। কিছুদিন আগে, ট্রাম্প জানিয়েছিলেন—তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে ইলন মাস্ককে তাঁর প্রশাসনের দক্ষতা বিষয়ক কমিশনের উপদেষ্টা নিয়োগ করবেন।



আপনার মূল্যবান মতামত দিন: