বাংলাদেশ ইস্যুতে বাইডেনকে ৬ কংগ্রেসম্যানের চিঠি

মুনা নিউজ ডেস্ক | ৫ জুন ২০২৩ ২১:৪৮

বাংলাদেশ ইস্যুতে বাইডেনকে ৬ কংগ্রেসম্যানের চিঠি : সংগৃহীত ছবি বাংলাদেশ ইস্যুতে বাইডেনকে ৬ কংগ্রেসম্যানের চিঠি : সংগৃহীত ছবি


বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা বন্ধে ও জনগণকে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সুযোগ করে দিতে জরুরি উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে চিঠি পাঠিয়েছেন কংগ্রেসের ৬ সদস্য। ৬ কংগ্রেস সদস্য হলেন- স্কট পেরি, ব্যারি মুর, ওয়ারেন ডেভিডসন, বব গুড, টিম বার্চেট এবং কিথ সেলফ।

গত ২ জুন কংগ্রেস সদস্য বব গুড ২৫ মে লেখা চিঠিটিসহ একটি বিবৃতি নিজের অফিসিয়াল ওয়েবসাইটে ২ জুন প্রকাশ করেন।

আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, হিউম্যান রাইটস ওয়াচ, ফ্রিডম হাউস ও জাতিসংঘের প্রতিবেদনের প্রসঙ্গ উল্লেখ করে কংগ্রেস সদস্যরা চিঠিতে বাংলাদেশে 'গণতান্ত্রিক ব্যবস্থাকে ক্রমাগত প্রত্যাখান করে আসা', বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, সংখ্যালঘুদের ওপর নিপীড়ন, বাক স্বাধীনতার জায়গা সংকুচিত হয়ে আসা এবং শান্তিপূর্ণ উপায়ে বিক্ষোভ প্রদর্শনকারীদের ওপর হামলার মতো বিষয়গুলোও চিঠিতে উল্লেখ করেন কংগ্রেস সদস্যরা।

এর পাশাপাশি কংগ্রেস সদস্যরা চিঠিতে আহ্বান জানিয়েছেন, বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচনে জনগণ যাতে অবাধে ভোট দিতে পারে সেজন্য জন্য যেন যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়।

 

 

বব গুডের ২ জুনের বিবৃতিতে বলা হয়েছে, চিঠি পাঠানোর প্রক্রিয়ার নেতৃত্বে ছিলেন কংগ্রেসম্যান স্কট পেরি (পেনসিলভানিয়া), ব্যারি মুর (আলাবামা), ওয়ারেন ডেভিডসন (ওয়াহিও), বব গুড (ভারজেনিয়া), টিম বার্চেট (টেনাসি) ও কিথ সেলফ ( টেক্সাস)।

 

সূত্র : দ্য বিজনেস স্ট্যান্ডার্ড



আপনার মূল্যবান মতামত দিন: