২০২০ সালের নির্বাচনে প্রতারকদের শাস্তি দেওয়ার হুশিয়ারি ট্রাম্পের

মুনা নিউজ ডেস্ক | ৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২২

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হলে ২০২০ সালের নির্বাচনে প্রতারকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট ও রিপাবলিকান প্রার্থীর মধ্যে চলছে অদৃশ্য লড়াই। ১০ সেপ্টেম্বর মঙ্গলবার দীর্ঘ প্রতীক্ষিত বিতর্ক মঞ্চে মুখোমুখি হতে যাচ্ছেন প্রেসিডেন্ট নির্বাচনে দুই প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও কামালা হ্যারিস। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন এক হুমকি দিয়েছেন রিপাবলিকান প্রার্থী।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান বলছে, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুঁশিয়ারি দিয়েছেন, যারা ২০২০ সালের নির্বাচনে তার সঙ্গে প্রতারণা করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে লেখেন, ‘যারা প্রতারণা করেছে, আমি জয়ী হওয়ার পর তাদের আইনের আওতায় এনে কঠিন বিচার করা হবে। তাদের দীর্ঘমেয়াদী কারাদণ্ড হতে পারে, যাতে করে বিচারের অবমাননা না হয়।’

এদিকে নির্বাচন ঘিরে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস ও রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

মঙ্গলবার রাতে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরে এবিসি নিউজের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই প্রার্থীর টেলিভিশন বিতর্ক। আর এখানেই প্রথমবারের মতো মুখোমুখি হচ্ছেন ডোনাল্ড ট্রাম্প ও কামালা হ্যারিস।

এরই মধ্যে বিভিন্ন নির্বাচনী সমাবেশে কামালাকে আক্রমণ করে স্বভাবসুলভ বক্তৃতা দিচ্ছেন ট্রাম্প। বলেছেন, বামপন্থি একনায়কের অধীনে যুক্তরাষ্ট্র ভয়াবহ এক দেশে পরিণত হবে।

শ্বেতাঙ্গ রক্ষণশীলদের উদ্দেশে ট্রাম্প বলেন, প্রেসিডেন্ট বাইডেন ও কামালা অভিবাসনের নামে সারা পৃথিবী থেকে খুনি, শিশু নির্যাতক ও ধর্ষণকারী আমদানি করেছে। অপরদিকে রাজনৈতিক বিরোধীদের দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দিয়েছে অস্ত্র।

প্রচারণায় থেমে নেই ডেমোক্র্যাটিক প্রার্থী কামালা হ্যারিসও। পেনসিলভানিয়াতে পৌঁছে গেছেন তিনি। রোববার দিনভর বির্তকের জন্য প্রস্তুতি নিতে দেখা গেছে তাকে।

পিটার্সবার্গে সমর্থকদের উদ্দেশ্যে কামালা বলেন, ‘যুক্তরাষ্ট্রে বিভক্তির রাজনীতি পরিবর্তনের সময় এসেছে। সবাইকে ট্রাম্পের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। ট্রাম্পকে একজন মিথ্যুক এবং ফৌজদারী অপরাধী উল্লেখ করে বলেন, সরাসরি বিতর্কের মঞ্চে তাকে পাকড়াও করার এটি মোক্ষম সুযোগ।’

আমেরিকান প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে টিভি বিতর্ক একটি প্রচলিত রেওয়াজ। এই বিতর্ক জনসমর্থন আদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই মঙ্গলবারের বিতর্ক ঘিরে ট্রাম্প ও কামালার সমর্থকদের মধ্যে যেমন বিরাজ করছে টানটান উত্তেজনা তেমনি আমেরিকান জনগণও অধীর আগ্রহে অপেক্ষা করছেন সম্মুখ সমরের এই তর্কযুদ্ধ দেখার জন্য।



আপনার মূল্যবান মতামত দিন: