জর্জিয়ার স্কুলে বন্দুক হামলা, শিক্ষক-শিক্ষার্থীসহ নিহত ৪

মুনা নিউজ ডেস্ক | ৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জর্জিয়া অঙ্গরাজ্যের অ্যাপালাচি হাইস্কুলে। এতে অন্তত ৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুজন ছাত্র ও দুজন শিক্ষক বলে জানা গেছে। আহত হয়েছেন আরও ৯ জন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে বলেছে, যুক্তরাষ্ট্রের জর্জিয়ার একটি হাইস্কুলে বন্দুকধারীর গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। হামলার ঘটনার পরপরই খবর পেয়ে স্থানীয় পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা স্কুলে ছুটে আসেন এবং আশপাশের এলাকায় ‘কঠোর লকডাউন’ আরোপ করেন। এরই মধ্যে সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে।

আন্তর্জাতিক বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, হামলার ঘটনায় ৯ জন আহত হয়েছেন এবং তাদের মধ্যে অন্তত একজনকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

জর্জিয়া ব্যুরো অব ইনভেস্টিগেশন (জিবিআই) জানিয়েছে, তারা সেখানকার একটি হাইস্কুলে ‘গোলাগুলির’ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিল। স্থানীয় ব্যারো কাউন্টি শেরিফের অফিস এক বিবৃতিতে বলেছে, গুলিবর্ষণের সময় ঘটনাস্থল থেকে ছাত্র-ছাত্রীদের সরিয়ে নেওয়া হয়েছিল এবং বেশ কয়েকজনকে স্কুলের কাছে একটি মাঠে আটকে থাকতে দেখা গেছে।

এদিকে, ১৪ বছর বয়সী এক কিশোর বন্দুকধারী অ্যাপালাচি হাইস্কুলের ভেতরে এই গুলিবর্ষণের ঘটনা ঘটিয়েছে বলে মনে করা হচ্ছে। আইন প্রয়োগকারী সংস্থার একটি সূত্র মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনকে জানিয়েছে, কিশোরটি সেই স্কুলে পড়ে কি না তা এখনো জানা যায়নি। সিএনএনও নিশ্চিত করেছে, বুধবারের এই গুলিবর্ষণের ঘটনায় অন্তত চারজনের মৃত্যু হয়েছে।

সংবাদমাধ্যমটি আরও বলেছে, আহতদের সবাই গুলিবিদ্ধ হয়ে আহত হননি। হামলার সময় ঘটনাস্থল পালাতে গিয়ে আহত হয়েছেন বেশ কয়েকজন। স্কুলটি অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টা থেকে প্রায় ৪৫ মাইল (৭০ কিলোমিটার) উত্তর-পূর্বে উইন্ডার শহরে অবস্থিত।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, জর্জিয়ার ওই হাইস্কুলে গুলিতে চারজন নিহত ও নয়জন আহত হওয়ার ঘটনায় ১৪ বছর বয়সী এক ছেলের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হবে। জর্জিয়া ব্যুরো অব ইনভেস্টিগেশন জানিয়েছে, ব্যুরো কাউন্টির উইন্ডারের অ্যাপালাচি হাইস্কুলে বুধবারের হামলায় দুই ছাত্র ও দুই শিক্ষক মারা গেছে। একজন কর্মকর্তা জানিয়েছেন, হামলার ঘটনায় স্কুলের ছাত্র কোল্ট গ্রেকে ক্যাম্পাসের দুই কর্মকর্তা গ্রেপ্তার করেছেন। তাকে প্রাপ্তবয়স্ক হিসেবে বিচার করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন: