গাজায় আমেরিকান নাগরিকসহ ৬ জিম্মির মরদেহ উদ্ধার

মুনা নিউজ ডেস্ক | ১ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৭

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

গাজা উপত্যকা থেকে ছয় জিম্মির মরদেহ উদ্ধার করেছে ইসরায়ের বাহিনী। এক বিবৃতিতে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, ৩১ আগস্ট, শনিবার রাফা এলাকায় থাকা হামাসের টানেল থেকে জিম্মিদের মরদেহ উদ্ধার করা হয়। খবর বিবিসি

মরদেহ উদ্ধার করা ওই ছয় জিম্মি হলেন- কার্মেল গাট, ইডেন ইয়েরুসালমি, হার্স গল্ডবার্গ পোলেন, অ্যালেক্সজান্ডার লোবানভ, আলমং সারুসি, এবং মাস্টার সার্জেন্ট ওরিও দানিও।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র দানিয়েল হাগারি বলেন, এসব জিম্মিদের নির্মমভাবে হত্যা করেছে হামাস। জিম্মিদের মধ্যে হার্স গল্ডবার্গ পোলেন একজন আমেরিকান নাগরিক।

এদিকে ছয় জিম্মির মরদেহ উদ্ধারের পর প্রতিক্রিয়া জানিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, যুদ্ধ বন্ধের সময় এখনই। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেন, হামাসকে পুরোপুরি নির্মুল করতে হবে এবং তাদের কোনোভাবেই গাজার নিয়ন্ত্রণ নিতে দেয়া যাবে না।

জিম্মিদের পারিবারিক ফোরাম জানিয়েছে, গত কয়েক দিনের মধ্যে এই ছয় জিম্মিকে হত্যা করা হয়েছে। তারা দার্ঘ ১১ মাস ধরে বেঁচে ছিলেন। তাদের বিভিন্নভাবে নির্যাতন করা হয়েছে। জিম্মিদের হত্যায় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে দুষছেন পরিবার ফোরাম।



আপনার মূল্যবান মতামত দিন: