টেক্সাসে ভারতীয় নাগরিকের গুলিতে নেপালি ছাত্রী নিহত

মুনা নিউজ ডেস্ক | ১ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২১

ভারতীয় নাগরিক ববি সিং শাহ : সংগৃহীত ছবি ভারতীয় নাগরিক ববি সিং শাহ : সংগৃহীত ছবি

টেক্সাসে ২১ বছর বয়সি এক নেপালি ছাত্রীকে গুলি করে হত্যা করেছে ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তি। গত ২৬ আগস্ট, সোমবার হিউস্টন শহরে এ ঘটনা ঘটে। তবে ৩১ আগস্ট, শনিবার স্থানীয় পুলিশ এই তথ্য প্রকাশ্যে আনে।

পুলিশ জানিয়েছে, হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ৫১ বছর বয়সি ববি সিং শাহ নামের ওই ভারতীয় নাগরিককে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয় একটি কমিউনিটি কলেজের শিক্ষার্থী ছিলেন মুনা পান্ডে নামের ওই নেপালি ছাত্রী । তার শরীরে একাধিক গুলির চিহ্ন পেয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সিসি টিভি ক্যামেরা অনুসন্ধান করে এ ঘটনাটিকে ডাকাতি বলে মনে করছে পুলিশ । পরে সন্দেহভাজন ঘাতক ভারতীয় নাগরিক ববি সিং শাহকে গ্রেফতার করতে সক্ষম হয় তারা।

পুলিশ জানায়, ঘটনার দিনই হিউস্টনের একটি ট্রাফিক পয়েন্ট থেকে ববি সিংকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, উচ্চ শিক্ষার জন্য স্টুডেন্ট ভিসায় ২০২১ সালে যুক্তরাষ্ট্রে আসেন মুনা। ভর্তি হন হিউস্টনের কমিউনিটি কলেজে। ঠিক কী কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে সে বিষয়ে এখনও নির্দিষ্ট করে কিছুই জানায় নি সংশ্লিষ্টরা। তবে এরইমধ্যে মাঠে নেমেছে স্থানীয় পুলিশ।

হিউস্টনে বসবাসরত নেপালি এক নাগরিক বলেন, ‌‌মুনার ফোন সবসময় অনলাইনে ছিল বলে জানিয়েছেন তার মা। শনিবার রাতের পর ফোন অফলাইনে পাওয়া যায়। মুনার শরীরে তিনটি গুলির ক্ষত পাওয়া গেছে। তার মরদেহ বিছানায় পড়েছিল।

একমাত্র সন্তানের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করতে হিউস্টনে ভ্রমণের জন্য যুক্তরাষ্ট্রের নেপালি কনস্যুলেটকে যথাযথ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছেন মুনার মা অনিতা।

 



আপনার মূল্যবান মতামত দিন: