আরব-আমেরিকানদের সমর্থনের আশায় কমলার কৌশল

মুনা নিউজ ডেস্ক | ২৯ আগস্ট ২০২৪ ১৮:৫১

ফাইল ছবি ফাইল ছবি

প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় ব্যস্ত প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস। তবে এক্ষেত্রে তার বড় চ্যালেঞ্জ হচ্ছে আরব-আমেরিকান প্রার্থীদের তাদের পক্ষে আনা। যা করতেই এবার ব্রেন্ডা আবদেলালকে ভাড়া করেছেন ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস।

এমনটির কারণ, বর্তমান ক্ষমতাসীন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট জো বাইডেন সরকার গাজায় গণহত্যা চালাতে ইসরাইলকে সমর্থন দিয়েছে। যার ফলে বাইডেন প্রশাসনের ওপর ক্ষোভ রয়েছে দেশটিতে অবস্থানরত আরব আমেরিকান ও মুসলিম ভোটারদের। এই অবস্থায় তাই গত কিছু দিন ধরে ইসরাইল ইস্যুতে সুর নরম করেছেন বাইডেন ও তার দল। সেই সঙ্গে আরব ভোটারদের আকৃষ্ট করতে প্রচারণায় একজন মিশরীয় আমেরিকান আইনজীবী এবং হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের প্রাক্তন আধিকারিককে নিয়োগ করেছে কমলা।

ব্রেন্ডা আবদেলালকে নিয়োগ দেওয়ার উদ্দেশ্য, আরব আমেরিকান ভোটারদের কাছে পৌঁছাতে চায় কমলা। আর এটি হলে কিছু রাজ্যে প্রভাব বিস্তার করতে পারবেন তিনি, যা ৫ নভেম্বরের নির্বাচনের সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে তাকে। দুটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে এমন তথ্য।

শুধু আরব ভোটারদেরই নয়, মুসলিম আমেরিকানদের কাছে পৌঁছানোর জন্য প্রতিনিধি নিয়োগ দিয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী কমলা। ইতিমধ্যে আফগান-আমেরিকান আইনজীবী নাসরিনা বার্গজিকে নিয়োগ করা হয়েছে প্রার্থীদের ডেমোক্র্যাট দলের ওপর আস্থা ফেরাতে।



আপনার মূল্যবান মতামত দিন: