ডোনাল্ড ট্রাম্পকে ‘খুব রূঢ়’ মনে করতেন রানী দ্বিতীয় এলিজাবেথ

মুনা নিউজ ডেস্ক | ২৩ আগস্ট ২০২৪ ১৮:১২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

নতুন একটি জীবনীমূলক বইয়ে দাবি করা হয়েছে, প্রয়াত রানী দ্বিতীয় এলিজাবেথ প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘খুব রূঢ়’ মনে করতেন। ক্রেইগ ব্রাউনের লেখা ‘‘এ ভয়েজ অ্যারাউন্ড দ্য কুইন” শীর্ষক বইয়ে রানী ট্রাম্পের আচরণকে সমস্যাজনক মনে করতেন বলে উল্লেখ করেছেন।

বইয়ের উদ্ধৃতি অনুযায়ী, রানী এলিজাবেথ ডোনাল্ড ট্রাম্পের স্ত্রীর সাথে সম্পর্ক নিয়েও সন্দেহ প্রকাশ করেছিলেন। তিনি মনে করতেন, মেলানিয়া ট্রাম্প হয়তো কোনো ধরনের ‘ব্যবস্থা’ করে স্বামীর সাথে বিয়ে বজায় রেখেছেন। রানী বুঝতে পারতেন না কেন মেলানিয়া ট্রাম্পের সাথে বিবাহিত থাকবেন, বিশেষ করে যখন তাদের বৈঠকগুলোতে ট্রাম্পের আচরণ এতটাই বিরক্তিকর ছিল।

বইটিতে বলা হয়, এক নৈশভোজের সময় রানী এক অতিথিকে বলেছিলেন, ট্রাম্প তার দিকে সরাসরি তাকাতে পারছিলেন না এবং বারবার তার কাঁধের ওপর দিয়ে অন্য কোথাও তাকাচ্ছিলেন, যা রানী খুবই অপছন্দ করতেন।

ডোনাল্ড ট্রাম্প প্রথমবার রানীর সাথে ২০১৮ সালে দেখা করেছিলেন। ওই সময় তিনি আমেরিকার প্রেসিডেন্ট ছিলেন। তার সেই সফর বিতর্কিত হয়ে ওঠে এবং যুক্তরাজ্য জুড়ে ব্যাপক প্রতিবাদের মুখে পড়ে। বর্তমানে ট্রাম্প আবারও হোয়াইট হাউসের দৌড়ে আছেন এবং এই বইটি তার প্রচারণায় একটি নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তবে ট্রাম্প এই দাবিগুলোকে পুরোপুরি অস্বীকার করেছেন এবং লেখক ক্রেইগ ব্রাউনকে ‘অশ্লীল ব্যক্তি’ বলে অভিহিত করেছেন। ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘আমার সাথে রানীর দারুণ সম্পর্ক ছিল। তিনি আমাকে পছন্দ করতেন, আমিও তাকে পছন্দ করতাম।’

তিনি আরও দাবি করেন, ‘আমি শুনেছি আমি তার প্রিয় প্রেসিডেন্ট ছিলাম এবং অনেক মানুষকে তিনি এই কথা বলতেন।’

 

সূত্র : এনডিটিভি



আপনার মূল্যবান মতামত দিন: